Monday, September 16, 2024
HomeখেলাINDIAN CRICKETShastri remark crushed me: Ashwin চোট নিয়ে দলের...

Shastri remark crushed me: Ashwin চোট নিয়ে দলের জয় এনে দিয়েও শাস্ত্রীর কটাক্ষ শুনতে হয়েছিলঃ অশ্বিন

Shastri remark crushed me: Ashwin   চোট নিয়ে দলের জয় এনে দিয়েও শাস্ত্রীর কটাক্ষ শুনতে হয়েছিলঃ অশ্বিন

ইন্ডিয়া নিউজ বাংলাঃ   দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট শুরুর আগে রবিচন্দ্রন অশ্বিন বোমা ফাটিয়েছেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর বিরুদ্ধে। অশ্বিন এক সাক্ষাৎকারে বলেছেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর একটি মন্তব্যের পরে মনে হয়েছিল তাঁকে “বাসের নীচে নিক্ষেপ করা হয়েছে” । যা তাঁর কেরিয়ারের একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে তাকে কার্যত “চূর্ণ” করে দিয়েছিল। “মনে হয়েছিল তখনই খেলা থেকে অবসর নিয়ে ফেলি,” বলেছেল অশ্বিন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৯ সালে সিডনি টেস্টে পাঁচ উইকেট নেওয়ার পরে কোচ শাস্ত্রী কুলদীপ যাদবকে বিদেশে ভারতের ১ নম্বর স্পিনার হিসাবে তুলে ধরেছিলেন ।

অশ্বিন বলেছিলেন যে তিনি কুলদীপের জন্য খুবই খুশি ছিলেন কারণ তিনি জানতেন অস্ট্রেলিয়ায় স্পিনার হিসাবে পাঁচ উইকেট নেওয়া কতটা কঠিন।  কিন্তু প্রকাশ্যে শাস্ত্রীর মন্তব্য তাঁকে “একদম চূর্ণ” করে দিয়েছিল।

অশ্বিন বলেছেন, ” রবি ভাইকে উচ্চ মর্যাদায় রাখি।  কিন্তু সেই মুহুর্তে,  আমি বিধ্বস্ত বোধ করেছিলাম। কুলদীপের জন্য আমি খুশি। আমি পাঁচ উইকেট পেতে পারিনি কিন্তু অস্ট্রেলিয়ায় সে পাঁচ উইকেট পেয়েছে। আমি জানি কত বড় সাফল্য । এমনকি যখন আমি ভালো বোলিং করেছি (অন্য সময়ে), তখন আমি পাঁচ উইকেট নিয়ে শেষ করতে পারিনি। তাই আমি ওর জন্য সত্যি খুশি। এবং অস্ট্রেলিয়াতে জয় পাওয়াটা খুবই আনন্দের মুহুর্ত ছিল। কিন্তু ওই মুহুর্তে আমি দলের সদস্য হয়েও যেন আলাদা হয়ে গিয়েছিলাম।”

অশ্বিন সেলিব্রেশন পার্টিতে যোগ দিয়েছিলেন যা ভারতীয় দলের ঐতিহাসিক সিরিজ জয়ের পরে আয়োজিত হয়েছিল ডাউন আন্ডারে।

“আমি আমার ঘরে ফিরে গিয়েছিলাম এবং তারপরে আমি আমার স্ত্রীর সঙ্গে কথা বলেছিলাম। আমার বাচ্চারা সেখানে ছিল। তাই ওদের পাশে পেয়ে যন্ত্রণা কিছুটা ভুলতে পেরেছিলাম।”

প্রথম টেস্টে ভারতকে জয়ের দিকে নিয়ে যাওয়ার পথে দুটি ইনিংসে তিনটি উইকেট নিয়েছিলেন। তখন শাস্ত্রী বলেছিলেন নাথান লিয়ঁ ৬টি উইকেট নিয়েছেন, কিন্তু অশ্বিন মাত্র ৩টি উইকেট নিয়েছে!!

এসবই তাঁকে খুব আহত করেছিল। “আর ওই ম্যাচে পেটের পেশীতে গ্রেড ৩ টিয়ার ছিল। তা সত্ত্বেও ৫০ ওভার বল করে দলের জয়ে সাহায্য করেছিলাম। কিন্তু শাস্ত্রীর ওই মন্তব্য এবং অনর্থক তুলনা আমাকে বিদ্ভস্ত করে দেয়। ২০১৮ থেকে ২০২০ সালের মধ্য বহুবার ভেবেছিলাম অবসর নিয়ে নেব।”

এমুহুর্তে টেস্টে ভারতের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি অশ্বিন। কুম্বলে ও কপিলদেবের পর তিনি রয়েছেন। তিন টেস্টে খেললে কপিলের রেকর্ড টপকে যাবেন ভারতের ম্যাচ জেতানো বোলার।

তবে তাঁর এই বিস্ফোরক মন্তব্যের পর ক্রিকেট মহলে ইতিমধ্যেই শোরগোল পড়ে গেছে।

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular