Tuesday, September 17, 2024
HomeখেলাINDIAN CRICKETICC Test Team of the year, No Kohli-Bumrah আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশে...

ICC Test Team of the year, No Kohli-Bumrah আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশে নেই কোহলি- বুমরাহ

ICC Test Team of the year, No Kohli-Bumrah আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশে নেই কোহলি- বুমরাহ

ইন্ডিয়া নিউজ বাংলা : আইসিসি টেস্ট ক্রিকেটের বিশ্বের সেরা একাদশ বেছে নিয়েছে। ২০২১ সালের পারফরম্যান্সের ভিত্তিতে বৃহস্পতিবার আইসিসি তার সেরা একাদশ ঘোষণা করেছে। অধিনায়ক হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

তবে এই দলে নাম নেই বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ-র

বিশ্ব ক্রিকেটের একাধিক তারকা খেলোয়াড়কে  নিয়ে আইসিসি এই দল তৈরি করেছে। আইসিসি-র সেরা একাদশে মোট ৩ জন  ভারতীয় খেলোয়াড় আছে। আইসিসির সেরা একাদশে যে তিনজন দুর্দান্ত ভারতীয় খেলোয়াড়কে বেছে নিয়েছে । তারা হলেন রোহিত শর্মা, ঋষভ পন্থ এবং রবিচন্দ্রন অশ্বিন। ওপেনার হিসেবে রোহিত শর্মাকে সেরা টেস্ট একাদশে জায়গা দিয়েছে আইসিসি। রোহিত শর্মার সঙ্গী হিসেবে শ্রীলঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুনারত্নেকে অপর ওপেনার হিসাবে বেছে নিয়েছে আইসিসি। অস্ট্রেলিয় ব্যাটার মারনাস লাবুশানে-কে ৩ নম্বরে ব্যাট করার জন্য এবং ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুটকে ৪ নম্বরে ব্যাট করার জন্য বেছে নেওয়া হয়েছে।
নিউজিল্যান্ডের ব্যাটার কেন  উইলিয়ামসনকে পাঁচ নম্বরে ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছে আইসিসি। পাশাপাশি আইসিসি কেন উইলিয়ামসনকে এই দলের অধিনায়ক করেছে। আইসিসি-র একাদশে ৬ নম্বর ব্যাটারের ভূমিকায় পাক ক্রিকেটার ফাওয়াদ আলমকে বেছে নিয়েছে। উইকেটরক্ষক  ঋষভ পন্থ। আট নম্বরে রয়েছেন দলের একমাত্র স্পিনার অশ্বিন। বাকি তিনজন পেসার হলেন নিউজিল্যান্ডের কাইল জেমিসন এবং পাকিস্তানের হাসান আলি ও শাহীন আফ্রিদি।

প্রথম একাদশটি  এইরকম:
রোহিত শর্মা, দিমুথ করুনারত্নে, মারনাস লাবুশানে, জো রুট, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফাওয়াদ আলম, রিশভ পন্থ (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কাইল জেমিসন, হাসান আলি, শাহীন আফ্রিদি।

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular