Monday, May 20, 2024
HomeNationalWorld Water Day বিশ্ব জল দিবসে বিশেষ উদযাপন  উত্তর ও দক্ষিণবঙ্গের জেলায়

World Water Day বিশ্ব জল দিবসে বিশেষ উদযাপন  উত্তর ও দক্ষিণবঙ্গের জেলায়

World Water Day 

শম্ভুনাথ মন্ডল, ইন্ডিয়া নিউজ বাংলা, দক্ষিণ ২৪ পরগনা:  ২২ শে মার্চ বিশ্ব জল দিবস। দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ থানা এলাকার নারায়ণ পুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নারায়ণপুর শিশুশিক্ষা আয়তন অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের কচিকাঁচা ছাত্রছাত্রীরা প্ল‍্যাকার্ড হাতে নারায়নপুর বাজার এলাকায় র‍্যালি করে জল সংরক্ষণ, জলকে দূষণের হাত থেকে রক্ষা করা এবং জল অপচয় না করার বার্তা দিল।

জল সংরক্ষণের অঙ্গীকার শিশুদের

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী শম্ভু নায়েক ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকার নেতৃত্বে এই র‍্যালিতে বিদ্যালয়ের প্রায় দেড়শ কচিকাঁচা ছাত্র-ছাত্রী পা মেলায়।

 

World Water Day  মালদায় নমমী গঙ্গা ও নেহরু যুব কেন্দ্রর উদ্যোগে, ডাকাতপুকুর ডি এস এস ক্লাবের সহযোগিতায় বিশ্ব জলদিবস উদযাপন

রনজিৎ দাশ, ইন্ডিয়া নিউজ বাংলা,মালদা:  ২২শে মার্চ বিশ্ব জল দিবস। সেই উপলক্ষে নমমী গঙ্গা ও নেহরু যুব কেন্দ্রর উদ্যোগে ও ডাকাতপুকুর ডি এস এস ক্লাবের সহযোগিতায় বিশ্ব জলদিবস উদযাপন করা হয় বামনগোলা ব্লকের ডাকাত পুকুরে।

উল্লেখ্য বিশ্ব জল দিবস উপলক্ষে এদিন প্রথমে র‍্যালি বের হয়। তার পাশাপাশি ওই ক্লাবের চারপাশে নোংরা আবর্জনা পরিষ্কার করে বৃক্ষ রোপন করে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব জল দিবস পালন করেন ওই ক্লাবের সদস্যরা।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-সুব্রত দাস জেলা প্রজেক্ট অফিসার নমামি গঙ্গা, সুনীল বর্মন পঞ্চায়েত সদস্য, শিবানী মাহাতো সমাজসেবী, বামনগোলা গ্রাম পঞ্চায়েতের প্রধান গৌরী বর্মন মাহাতো সহ ঐ ক্লাবের সদস্য ও স্থানীয় বাসিন্দারা।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular