Sunday, September 8, 2024
HomePOLITICSModi Cabinet-এ বাংলার কোন দু'জনের ঠাঁই হতে পারে?

Modi Cabinet-এ বাংলার কোন দু’জনের ঠাঁই হতে পারে?

শপথগ্রহণ করতে চলেছেন নরেন্দ্র মোদী। তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর পদে বসতে চলেছেন তিনি। গঠিত হবে মোদীর মন্ত্রিসভাও (Modi Cabinet)। সেই মন্ত্রিসভায় বাংলা থেকে কে কে থাকবেন সেই নিয়ে এই মুহূর্তে জল্পনা তুঙ্গে। কার কার ভাগ্যে শিঁকে ছিঁড়তে পারে তা কিছুক্ষণের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে। কিন্তু তার আগে চলুন একবার জেনে নেওয়া যাক কাদের নাম ঘোরাফেরা করছে বঙ্গ রাজনীতির আঙিনায়…।

কার কার ভাগ্যের শিকে ছিঁড়তে পারে?

জানা যাচ্ছে, মোদী ৩.০ সরকারে ৭৮ থেকে ৮১ জন মন্ত্রী (Modi Cabinet) হতে পারেন বলে মনে করা হচ্ছে। তবে আজ প্রায় ৩০ জন মন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন। মোদীর মন্ত্রিসভাতে জায়গা পেতে পারেন বাংলার দুই সাংসদ। তবে এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কোনও নাম ঘোষণা করা হয়নি।

Narendra Modi, Shantanu Thakur and Sukanta Majumdar
Narendra Modi, Shantanu Thakur and Sukanta Majumdar

মনে করা হচ্ছে, তালিকায় (Modi Cabinet) থাকতে পারেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, তিনি বালুরঘাটের সাংসদও। অন্য নামটি হল বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

আরও পড়ুন : Modi Oath Ceremony : শপথগ্রণের দিনে মহাত্মা গান্ধী, বাজপেয়ীর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন Modi’র

উল্লেখ্য, বিজেপির ১২ জন সাংসদের মধ্যে ৬ জন উত্তরবঙ্গের এবং ৬ জন দক্ষিণবঙ্গের। রবিবার সন্ধ্যায় শপথগ্রহণের আগে সকালে নিজের বাসভবনে কয়ে জনকে চা-চক্রে ডেকেছিলেন মোদী। জল্পনা ছিল, যাঁরা এই চা-চক্রে ডাক পেয়েছেন, তাঁরাই মন্ত্রিসভাতেও (Modi Cabinet) জায়গা পাবেন। এই চা-চক্রে ছিলেন বাংলার দুই প্রতিনিধি, সুকান্ত মজুমদার এবং শান্তনু ঠাকুর।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular