Sunday, September 8, 2024
HomepoliticalPolstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa গোয়া বিধানসভা নির্বাচনে কে জিতছে?

Polstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa গোয়া বিধানসভা নির্বাচনে কে জিতছে?

ইন্ডিয়া নিউজ বাংলা, নতুন দিল্লি : Polstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa পোলস্ট্র্যাট-নিউজএক্স প্রাক-নির্বাচনী সমীক্ষায় উঠে এসেছে যে গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি বিশাল ব্যবধানে জয় পাচ্ছে। 40টি আসনের মধ্যে 35.6% ভোট পেয়ে 21-25টি আসন বিজেপি জিতবে বলে আশা করা হচ্ছে। সমীক্ষায় উঠে আসছে আম আদমি পার্টি 23.4% ভোট পেয়ে সাথে 6-9 আসন পাবে এবং কংগ্রেস 20.1% ভোট পেয়ে মাত্র 4-6টি আসন পাবে।

পছন্দের মুখ্যমন্ত্রী প্রার্থী Polstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa

গোয়ায় মুখ্যমন্ত্রী পদের জন্য বিজেপির প্রমোদ সামন্তই পছন্দের প্রার্থী এবং উত্তরদাতাদের 40% তাঁকে সমর্থন করেছেন। 30.91% উত্তরদাতারা কংগ্রেসের দিগম্বর কামাতকে বেছে নিয়েছেন। উত্তরদাতাদের একটি বড় অংশ (29.09%) রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে অন্যান্য প্রার্থীদের পছন্দ করেছেন।

সবচেয়ে বড় সমস্যা Polstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa

উত্তরদাতাদের 36.36% বলেছেন যে, পরিকাঠামো (15.45%) এবং কোভিড ব্যবস্থাপনার (14.55%) পরে সবচেয়ে বড় ভোটের ইস্যু হবে কর্মসংস্থান। উত্তরদাতাদের মাত্র 7.27% বলেছেন, রাজ্যে খনিই হল প্রধান সমস্যা।

ধর্ম কি একটি নির্ধারক ফ্যাক্টর হবে? Polstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa

অর্ধেকেরও বেশি উত্তরদাতা(51.82%) একমত যে, গোয়ায় নির্বাচনে প্রধান ফ্যাক্টর হবে না ধর্ম। অন্যদিকে 28.18% বলেছেন যে, সরকার গঠনে ধর্ম একটি ইস্যু হবে। সেখানে ধর্মকে ততটা গুরুত্বপূর্ণ বলে মনে করেন না 7.27% মানুষ।

আম আদমি পার্টির প্রভাব Polstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa

প্রাক-নির্বাচনী সমীক্ষার ফলাফল অনুসারে 42.73% উত্তরদাতা বলেছেন যে, আম আদমি পার্টি তাদের এলাকায় কোনও প্রভাব ফেলতে পারেনি। মোট উত্তরদাতাদের 30.91% এই ধারণার বিরোধিতা করেছেন। তাঁদের মত, রাজ্য রাজনীতিতে আপের প্রবেশ প্রকৃতপক্ষে রাজনৈতিক পরিস্থিতিতে উল্লেখযোগ্যভাবে প্রভাব ফেলেছে গোয়ায়।

প্রিয় জাতীয় নেতা Polstrat-NewsX Pre-Poll Survey 2 of Goa

পছন্দের জাতীয় নেতা হিসেবে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই বেছে নিয়েছেন 40.45% উত্তরদাতা। অবশিষ্ট উত্তরদাতারা রাহুল গান্ধি (27.27%), অরবিন্দ কেজরিওয়াল (20%), মমতা বন্দ্যোপাধ্যায় (7.27%) এবং অন্যান্যদের (5%) বেছে নিয়েছেন।

আরও পড়ুন : Polstrat-NewsX Pre-Poll Survey 2 Punjab পঞ্জাবে কোন দল সরকার গঠন করবে?

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular