Sunday, September 8, 2024
HomeBreakingLok Sabha Election 2024 Result : 'রেজাল্ট মোদীর জনপ্রিয়তাকে ধ্বংস করেছে, রাহুলের...

Lok Sabha Election 2024 Result : ‘রেজাল্ট মোদীর জনপ্রিয়তাকে ধ্বংস করেছে, রাহুলের গ্রহণযোগ্যতা বাড়িয়েছে’: কর্ণাটকের মুখ্যমন্ত্রী Siddaramaiah

৪ জুন লোকসভা নির্বাচনের ফলাফল (Lok Sabha Election 2024 Result) সামনে এসেছে। সেখানে এনডিএ পায় ২৯২ আসন, ইন্ডিয়া জোটের ঝুলিতে আসে ২৩৪ আসন। বিজেপির আসন সংখ্যা ২৪০। এদিকে কংগ্রেসের আসন সংখ্যা ৫২ থেকে একলাফে বেড়ে হয় ৯৯। আর এমতাবস্থায়, কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া মঙ্গলবার কটাক্ষ করেন মোদীকে নিশানা করে।

কী বলেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া?

মঙ্গলবার এক প্রেস কনফারেন্সে সিদ্দারামাইয়া বলেন, ‘রাহুল গান্ধীর দুটি যাত্রা ফল দিয়েছে। দেশের মানুষ কংগ্রেস এবং রাহুল গান্ধীকে গ্রহণ করেছে এবং মোদীর জনপ্রিয়তাকে ধ্বংস করেছে। উভয় কেন্দ্রেই বড় মার্জিনে রাহুল গান্ধী জয়ী হন। তিনি আরও বলেন, সমগ্র দেশে কংগ্রেসের ভোট বেড়েছে। রাজ্যে বিজেপির আসন সংখ্যা বাড়লেও, বিজেপির ভোট শেয়ার পড়েছে।’

আরও পড়ুন : Dilip Ghosh : ‘গত ৩-৪ বছরে আমরা আর এগোতে পারিনি’, হারের পর মুখ খুললেন BJP প্রার্থী দিলীপ ঘোষ

এখানেই শেষ নয়। বিজেপির প্রতি তোপ দেগে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বলেন, ‘মোদীর নামেও সংখ্যাগরিষ্ঠতা পেল না বিজেপি।’ তিনি বলেন, দেশের কোথাও মোদী-ঝড় নেই। এর থেকে এটা স্পষ্ট যে মোদীর জনপ্রিয়তা ধ্বংস করে দিয়েছে এই নির্বাচনী ফলাফল (Lok Sabha Election 2024 Result)। নির্বাচনের প্রায় শেষের দিকে মোদী, ধর্ম এবং ভগবানের নামে ভোট চেয়েছেন, এবং সরাসরি অন্য ধরেমর বিরুদ্ধে বলেছেন। অনগ্রসর শ্রেণির সংরক্ষণ প্রসঙ্গে মোদী কংগ্রেসকে নিশানা করেও সংখ্যাগরিষ্ঠতা পাননি। NDA গতবারের থেকে ৬৪ আসন হারিয়েছে। জাতীয় স্তরে এটা বিজেপির পরাজয়।

সিদ্দারামাইয়া বলেন, এই পরাজয়ের কারণে ফের প্রধানমন্ত্রীর আসনে বসার কোনও নৈতিক অধিকার নেই মোদীর। বিরোধী দলের নেতা এবং মুখ্যমন্ত্রীদের জেলে পাঠানো হয়েছে। ইডি, আইটি, সিবিআই-এর নামে তারা হুমকি দিয়েছে। কিন্তু তা সত্ত্বেও দেশের মানুষ বিজেপিকে সংখ্যাগরিষ্ঠতা (Lok Sabha Election 2024 Result) Siddaramaiah দেয়নি। রামমন্দিরের উদ্বোধনের পরেও অযোধ্যায় হার হয়েছে বিজেপির।

উল্লেখ্য, ২০১৯-এর নির্বাচনে, বিজেপির ঝুলিতে এসেছিল ৩০৩ আসন, এনডিএ পেয়েছিল ৩৫৩ আসন। কংগ্রেস পেয়েছিল ৫২টি এবং ইউপিএ পেয়েছিল ৯১টি আসন।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular