Tuesday, September 17, 2024
HomeBreakingPM Modi G7 Summit : ইতালিতে প্রধানমন্ত্রী মোদী, বিশ্বকে 'নমস্তে' জানালেন Meloni

PM Modi G7 Summit : ইতালিতে প্রধানমন্ত্রী মোদী, বিশ্বকে ‘নমস্তে’ জানালেন Meloni

G7 সম্মেলন (PM Modi G7 Summit) উপলক্ষে ইতালিতে পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্থানীয় সময়ানুসারে বৃহস্পতিবার রাতে আপুলিয়াতে পৌঁছন তিনি। এখানে আউটরিচ দেশ হিসেবে আমন্ত্রিত ভারত। আপুলিয়ার ব্রিনদিসি বিমানবন্দরে মোদী পৌঁছতেই ভারতের রাষ্ট্রদূত বাণী রাও এবং অন্যান্য আধিকারিকরা তাঁকে স্বাগত জানান। তৃতীয়বার ক্ষমতায় আসার পর এটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম বিদেশ সফর।

PM Modi in Italy to attend G7 Summit
PM Modi in Italy to attend G7 Summit

আগামী ১৩ থেকে ১৫ জুন আপুলিয়ার Borgo Egnazia রিসর্টে G7 অনুষ্ঠিত হবে। ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির আমন্ত্রণে এই সম্মেলনে (PM Modi G7 Summit) অংশগ্রহণ করেন মোদী। ইতালির উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে মোদী উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, তৃতীয়বার সরকার গঠনের পর তাঁর এটি প্রথম বিদেশ সফর। তিনি এর আগে তাঁর ইতালি সফর এবং মেলোনির ভারত সফরেরও উল্লেখ করে বলেন, সফরগুলি ভারত এবং ইতালির দ্বিপাক্ষিক সম্পর্ককে মজবুত করেছে।

আরও পড়ুন : Modi Govt 3.0 : নতুন মন্ত্রীদের নিয়ে নিজের বাসভবনে প্রথম বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী মোদী

উল্লেখ্য, এই G7 Summit-এ এটি ভারতের ১১তম এবং প্রধানমন্ত্রী মোদীর পঞ্চম অংশগ্রহণ (PM Modi G7 Summit)। ইতালির প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের সম্ভাবনার বিষয়েও উল্লেখ করেন মোদী। জানা যাচ্ছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি সহ একাধিক আন্তর্জাতিক ইস্যুতে G7 সম্মেলনে আলোচনা হতে পারে।

এদিকে, ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনিকে বৃহস্পতিবার অন্য মুডে দেখা যায়। G7 সম্মেলনে আমন্ত্রিত বিশ্বনেতাদের ‘নমস্তে’র মাধ্যমে অভ্যর্ত্থনা জানান তিনি। প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সেই শুভেচ্ছার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular