Wednesday, July 24, 2024
HomeNationalIndians break Pakistani flag waving record ভাঙল পাকিস্তানের রেকর্ড,পতাকা নাড়িয়ে বিশ্বরেকর্ড ভারতের

Indians break Pakistani flag waving record ভাঙল পাকিস্তানের রেকর্ড,পতাকা নাড়িয়ে বিশ্বরেকর্ড ভারতের

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: Indians break Pakistani flag waving record; এত দিন পাকিস্তানের ঝুলিতে রেকর্ড ছিল একসঙ্গে ৫৬ হাজার জাতীয় পতাকা হাতে নিয়ে নাড়ানোর। এ বার সেই বিশ্বরেকর্ড ভেঙে নতুন নজির গড়ল ভারত। এক অনুষ্ঠানে ৭৮ হাজার মানুষ জড়ো হয়ে জাতীয় পতাকা নাড়িয়ে পাকিস্তানের ১৮ বছরের সেই পুরনো রেকর্ড ভেঙে দিলেন।

‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর অধীনে বীর কুঁয়ার সিংহের ১৬৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রবিবার একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় বিহারের ভোজপুরে। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আরও উপস্থিত ছিলেন বিহার বিজেপির শীর্ষস্থানীয় নেতা-মন্ত্রীরা।

একসঙ্গে ৭৮০০০ পতাকা নাড়িয়ে বিশ্বরেকর্ড ভারতীয়দের

এছাড়াও লাখখানেক দর্শক হাজির হয়েছিলেন ওই অনুষ্ঠানে। অমিত শাহের উপস্থিতিতে ৭৮ হাজার মানুষ টানা পাঁচ মিনিট ধরে জাতীয় পতাকা নাড়িয়ে গিয়েছেন। এক সঙ্গে যখন জাতীয় পতাকা নাড়ানো চলছিল, তার সঙ্গে সাজুয্য রেখে জাতীয় সঙ্গীত ‘বন্দে মাতরম’ বাজছিল। সূত্রের খবর, প্রাথমিক ভাবে বিজেপি সিদ্ধান্ত নিয়েছিল ৭৫ হাজার পতাকা নাড়ানো হবে। কিন্তু পরে সেই সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেন বিজেপি নেতৃত্ব। ২০০৪ সালে লাহৌরে এক অনুষ্ঠানে ৫৬ হাজার পাকিস্তানি একসঙ্গে জাতীয় পতাকা হাতে নাড়ান। যা বিশ্বরেকর্ড হয়েছিল। পাকিস্তানের সেই রকম এদিন ভেঙে দিলেন ভারতীয়রা।

Published by Samyajit Ghosh

আরো পড়ুন: Hardik Pandya gives big update টিম ইন্ডিয়াতে ফেরা নিয়ে বড় বিবৃতি অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার

 

 

 

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular