Saturday, February 24, 2024
HomeখেলাINDIAN CRICKETIndia-S Africa To Celebrate 30-Year Anniversary Of Cricket Ties During Johannesburg Test...

India-S Africa To Celebrate 30-Year Anniversary Of Cricket Ties During Johannesburg Test জোহানেসবার্গ টেস্টের সময় ভারত-দঃআফ্রিকা ক্রিকেট বন্ধনের 30 বছর পূর্তি উদযাপন

India-S Africa To Celebrate 30-Year Anniversary Of Cricket Ties  ভারত-দঃআফ্রিকা ক্রিকেট বন্ধনের ৩০ বছর পূর্তি উদযাপন জোহানেসবার্গ টেস্টের সময়

ইন্ডিয়া নিউজ বাংলাঃ   ২০২২ সালের ৩ জানুয়ারি ভারত ও দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের প্রথম বল যখন খেলা হবে তখন তাৎপর্যপূর্ণভাবে ৩০ বছর আগের স্মৃতি ফিরিয়ে আনবে। বর্ণবিদ্বেষের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে মুক্তি পাওয়ার পর নিজেদের দেশে প্রথমবার এই  স্টেডিয়ামে একই প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেছিল দক্ষিণ আফ্রিকা। তারই ৩০ বর্ষপূর্তি উদযাপন করা হবে দঃআফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে।

“ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ক্রিকেট সম্পর্কের ৩০ বছর পূর্তির অংশ হিসেবে স্টেডিয়ামের ৩০ বছরের ইতিহাসে সবচেয়ে আইকনিক মুহূর্ত এবং ব্যক্তিদের উদযাপন এবং স্বীকৃতি দেওয়ার আযোজন করা হয়েছে”। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (CSA)  একটি সরকারি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে। .

দেশি, বিদেশি, মহিলা এবং পুরুষ আইকনিক খেলোয়াড় এবং ব্যক্তিদের উপস্থিত করে, স্টেডিয়ামে শীর্ষ ১০০-খেলোয়াড়কে হল অফ ফেম-এ উন্মোচন করা হবে, যাঁরা আইসিসির আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরে এই মাঠে অবতীর্ণ হয়েছেন।

একইসঙ্গে আইকনিক অফ-দ্য-ফিল্ড বা মাঠের বাইরের কিংবদন্তিদেরও উদযাপনে হাজির করানো হবে যাঁরা প্রদেশের স্টেডিয়াম এবং ক্রিকেটের উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

এর পাশাপাশি ওয়াক অফ ফেমও উন্মোচন করা হবে- এরা হলেন রাজা, রানি, বিশিষ্টজন এবং আইকনিক বিনোদন কিংবদন্তি।

আইকনিক মুহূর্তগুলিও স্বীকৃত হবে, যেমন – ২০০৩ ক্রিকেট বিশ্বকাপ, ২০০৭ টি২০ বিশ্বকাপ, ২০০৯ আইপিএল, ২০১০ ফিফা বিশ্বকাপের শুভেচ্ছা ম্যাচ, ২০১৫ সর্বকালের সেরা ওডিআই এবং আরও অনেক কিছু।

একটি সমন্বিত প্রচারাভিযানও চালু করা হবে যেখানে স্টেডিয়ামে জীবনের সকল স্তরের মানুষকে স্বাগত জানানো হবে, যা আর্থ-সামাজিক উন্নয়ন কর্মসূচিতে কাজে লাগবে।

 

১৯৯২ সালে ২৬-৩০ নভেম্বর এই স্টেডিয়ামে ১২০১ নম্বর টেস্ট অনুষ্ঠিত হয় ভারত-দঃআফ্রিকার মধ্যে। কেপলার ওয়েসেলসের নেতৃত্বে, দক্ষিণ আফ্রিকা ৪ ম্যাচের সিরিজ ১-০ জিতেছিল। প্লেয়ার অফ দ্য সিরিজ হয়েছিলেন অ্যালান ডোনাল্ড।

Published By Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular