Monday, May 20, 2024
HomeCORONACorona Situation In The Country : ভয়ঙ্কর হয়ে উঠছে করোনার তৃতীয় ঢেউ,...

Corona Situation In The Country : ভয়ঙ্কর হয়ে উঠছে করোনার তৃতীয় ঢেউ, একদিনে করোনার কবলে ২ লাখের বেশি মানুষ, বাড়ছে মৃতের সংখ্যা

ইন্ডিয়া নিউজ বাংলা

দেশের করোনা পরিস্থিতি জটিল আকার ধারণ করছে। বেশ কয়েকদিন ধরে করোনা মহামারীতে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ক্রমাগত বাড়ছে। সেই সঙ্গে দেশের বিভিন্ন রাজ্য থেকে লক্ষাধিক করোনার নতুন করে আক্রান্তের খবর আসছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ নতুন করে ২ লাখ ছাড়িয়ে গেছে।অন্যদিকে এই সময়ের মধ্যে ওমিক্রনের সংক্রমণের কারণে ২৭ টি রাজ্যে ৫ হাজারেরও বেশি নতুন আক্রান্তের সংখ্যা পাওয়া গেছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় সারা দেশে ৩০০ জনেরও বেশি লোক প্রাণ হারিয়েছে।

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ লাখ পার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুসারে, বৃহস্পতিবার গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৭ হাজার ৪১৭। এত বিপুল সংখ্যক মানুষ নতুন করে সংক্রমণের কারণে সারা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ১৭ হাজার ৫৩১। যেখানে এখন ও দেশে কোভিড ভ্যাকসিন নিয়েছেন ৭৬ লাখ ৩২ হাজার ২৪ জন। আজ সকাল ৭টা পর্যন্ত প্রাপ্ত সরকারি তথ্য অনুযায়ী, দেশে ১ কোটি ৫৪ কোটি ৬১ লাখ ৩৯ হাজার ৪৬৫ জন করোনা প্রতিরোধী ভ্যাকসিন নিয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮০ জন রোগীর মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৮৫,০৩৫।

দেশে করোনামুক্ত হয়েছেন ৮৪ হাজার মানুষ

আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য অনুসারে, দেশে করোনার নতুন কেস বৃদ্ধির সাথে সাথে মানুষও এই মহামারির বিরুদ্ধে লড়াই করে সুস্থ ও হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৮৪ হাজার ৮২৫ জন রোগী সুস্থ হয়ে মহামারি থেকে মুক্তি পেয়েছেন। সুস্থতা সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন কোটি ৪৭ লাখ ১৫ হাজার ৩৬১ জন। একই সময়ে ১৮ লাখ ৮৬ হাজার ৯৩৫টি কোভিড পরীক্ষাও করা হয়েছে। কয়েকদিন আগে করোনা মহামারী থেকে এক লাখ এবং গতকাল দুই লাখ নতুন করে সংক্রামিত হওয়ায় সংক্রমণের হারও বাড়তে শুরু করেছে। বর্তমানে দেশে করোনার সক্রিয় সংক্রমণের হার ৩.০৮ শতাংশ এবং ,সুস্থতার হার ৯৫.৫৯ শতাংশ এবং মৃত্যুর হার রয়ে গেছে ১.৩৪ শতাংশ। একই সময়ে, আমরা যদি দেশে করোনার নতুন রূপ ওমিক্রনের সংক্রমণের কথা বলি, তাহলে গত ২৪ ঘণ্টায় দেশের ২৭টি রাজ্য থেকে ৫,৪৮৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মহারাষ্ট্রে সর্বোচ্চ ১৩৬৭, রাজস্থান৭৯২, দিল্লি ৫৪৯ এবং কেরালায় ৪৮৬ জন, যেখানে ২৬৬১ সুস্থ হয়েছেন।

দেশে করোনার সবচেয়ে বেশি সংক্রমণ মহারাষ্ট্রে

এখনও পর্যন্ত, মহারাষ্ট্রে দেশের মধ্যে সর্বাধিক সংখ্যক করোণায় সংক্রামণের হার বেড়েছে। গত ২৪ ঘন্টায় এখানে ১,৮৬৫০ নতুন করে আক্রান্ত হয়েছে  ফলে মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৩৮৪৯। একই সঙ্গে, এই সময়ের মধ্যে ৩২ রোগী মারা গেছেন। এর ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪১৭০১১। দেশের রাজধানী দিল্লিতে, গত ২৪ ঘণ্টায়  করোনায় ৪০ জনের মৃত্যু হয়েছে।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular