Monday, June 17, 2024
Homeরাজ্যজলপাইগুড়িBikaner-Guwahati Express derailed Update মৃত বেড়ে ৯, দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী-সহ রেল আধিকারিকরা

Bikaner-Guwahati Express derailed Update মৃত বেড়ে ৯, দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী-সহ রেল আধিকারিকরা

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Bikaner-Guwahati Express derailed Update লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। আহত কমপক্ষে ৩৬ জনের চিকিৎসা চলছে ময়নাগুড়ি ও জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে এবং গুরুতর আহতদের উত্তরবঙ্গ মেডিলক্যাল কলেজে স্থানান্তর করা হয়েছে। বেশ কয়েকজন যাত্রীকে প্রাথমিক চিকিৎসার পরই ছেড়ে দেওয়া হয়েছে। ঘন কুয়াশার মধ্যে রাতভর উদ্ধারকাজ চলেছে দুর্ঘটনাস্থলে। এখন ক্রেন দিয়ে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের দুমড়ে-মুচড়ে যাওয়া বগিগুলিকে লাইন থেকে সরানো কাজ চলছে। কীভাবে রেল দুর্ঘটনা তা জানতে চাইলে এক রেল আধিকারিক জানিয়েছেন দুর্ঘটনার কারণ এখনই বলা যাবে না। সবটাই জানা যাবে কমিশনার অব রেলওয়ে সেফটি আসার পরেই। সকালেই ময়নাগুড়িতে এসে পৌঁছন কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা। উদ্ধার কাজ নিয়ে কথা বলেন প্রশাসনের আধিকারিকদের সঙ্গে। পাশাপাশি রাজ্য সরকারের পক্ষ থেকেও দুর্ঘটনাগ্রস্ত যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ৪০টির বেশি বাসে করে যাত্রীদের কোচবিহার ও ধূপগুড়ি স্টেশনে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়।

ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব Bikaner-Guwahati Express derailed Update

এদিকে আজ ভোরেই ময়নাগুড়ি এসে পৌঁছেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। রাতেই ময়নাগুড়ি যাওয়ার আগে হাওড়া স্টেশনে এসে তিনি জানিয়েছেন, ‘খুবই দুঃখজনক ঘটনা। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। উদ্ধারকাজ শেষ হয়েছে। আমি নিজে এখানে পরিস্থিতি খতিয়ে দেখছি।’ রেলমন্ত্রীর সঙ্গে ময়নাগুড়িতে পৌঁছেছেন বোর্ডের চেয়ারম্যান এবং রেল বোর্ডের ডিজি (সেফটি)। উচ্চপর্যায়ের দুই আধিকারিক-সহ রেলের অন্যান্য আধিকারিকরা আজ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখবেন।

ভয়াবহ এই দুর্ঘটনা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক কাজিয়া শুরু হয়েছে। বিজেপি সাংসদ রূপা গাঙ্গুলি ‘অন্তর্ঘাত’-এর গন্ধ পাচ্ছেন বলে তাঁর ফেসবুকে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। কীভাবে দুর্ঘটনা ঘটল তার পুঙ্খানুপুঙ্খ তদন্ত চেয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায়, কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরীও।

আরও পড়ুন : Bikaner Express Derailed বিকানের এক্সপ্রেসের ১২টি বগি লাইনচ্যুত, ৫ জন নিহত,মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রেলের

——-
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular