Sunday, September 8, 2024
Homeদেশ400kg lock ready for Ram Mondir তালা প্রস্তুত রাম মন্দিরের জন্য

400kg lock ready for Ram Mondir তালা প্রস্তুত রাম মন্দিরের জন্য

400kg lock ready for Ram Mondir রাম মন্দিরের জন্য প্রস্তুত করা হয়েছে ৪০০কেজির তালা এবং ৩০কেজির চাবি

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : অযোধ্যায় তৈরি হচ্ছে ভগবান শ্রী রামের বিশাল মন্দির। আর এই মন্দিরের জন্য আলিগড়ে তৈরি হচ্ছে ৪০০কেজি তালা।তালাটি বর্তমানে আলিগড়ের শিল্প ও কৃষি প্রদর্শনীতে রয়েছে। অনেকে সেই তালা দেখতেও আসছেন।আবার কেউ কেউ প্রদর্শনীতে রাখা ১০ ফুটের তলার সামনে সেলফিও তুলছেন।  প্রদর্শনী  শেষ হলে তালাটি মন্দির কতৃপক্ষের হাতে তুলে দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

400kg lock ready for Ram Mondir প্রদর্শনীর জন্য তালাটি রাখা হয়েছে আলিগড়ের শিল্প ও কৃষি প্রদর্শনীতে

সূত্র মারফত জানা যাচ্ছে, আলিগড়ের জ্বালাপুরির বাসিন্দা সত্যপ্রকাশ, কারিগরদের সহযোগিতায় এই বিশাল তালা তৈরি করেছেন। তালা তৈরি বিষয়ে সত্যপ্রকাশের বক্তব্য, এই তালাটি ৬ ইঞ্চি পুরু, দৈর্ঘ্য ১০ ফুট ও প্রস্থ ৬ ফুট।এটি খোলা এবং বন্ধ করার জন্য ডিজাইন করা চাবিটির ওজন ৩০ কেজি। এই তারা খোলার জন্য দুটি চাবি তৈরি করা হয়েছে। এবং এই তালা তৈরিতে প্রায় এক লাখ টাকা খরচ হয়েছে।

400 kg lock ready for Ram Mondir তলার জন্য তৈরি করা হয়েছে ৩০কেজি ওজনের চাবি

সত্যপ্রকাশের ইচ্ছা, ২৬ জানুয়ারি দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে তালাটি অন্তর্ভুক্ত করা।এর জন্য তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি  পাঠিয়ে অনুরোধ করেছেন। তার ইচ্ছা, আলিগড়ের এই প্রতিভা গোটা দেশ দেখুক।অযোধ্যায় পাঠানোর আগে এই তালাটি অনেক পরিবর্তন করা হবে বলে জানিয়েছেন সত্যপ্রকাশ।

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular