Sunday, September 8, 2024
HomeবিদেশDonald Trump : ভরা জনসভায় ডোনাল্ড ট্রাম্পকে খুনের চেষ্টা, কান ঘেঁষে চলে...

Donald Trump : ভরা জনসভায় ডোনাল্ড ট্রাম্পকে খুনের চেষ্টা, কান ঘেঁষে চলে গেল গুলি!

মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার বাটলারে এক নির্বাচনী জনসভা চলাকালীন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) লক্ষ্য করে চলল গুলি। ভরা সমাবেশে গুলিতে এক দর্শক নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছেন বলে খবর৷ আরও এক দর্শকের অবস্থা আশঙ্কাজনক।

এদিনের এই ঘটনায় আহত হয়েছেন ট্রাম্প। তাঁর কান ঘেঁষে একটি গুলি চলে যাওয়ায় তাঁর কানের লতি থেকে রক্তপাত হতে দেখা গিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই ঘটনাকে হত্যার চেষ্টা হিসেবে গণ্য করছে৷ ইতিমধ্যেই তদন্ত শুরু হয়ে গিয়েছে৷

কী ঘটেছিল সভায়?

বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রের খবর অনুযায়ী, পেনসেলভেনিয়ায় জনসভায় বক্তব্য রাখছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প (Donald Trump0। যখন তিনি বাইডেন প্রশাসনের সমালোচনা করছিলেন, তখনই হঠাৎ পরপর গুলির শব্দ শোনা যয়ায়। সঙ্গে সঙ্গে ট্রাম্পকে নিচু করে আড়াল করেন সিক্রেট সার্ভিস এজেন্টরা। এরপর তাঁকে স্টেজ থেকে নামিয়ে নিয়ে যাওয়া হয়।

এদিকে, যখন ট্রাম্পকে ধরে স্টেজ থেকে নামানো হচ্ছে, সেই সময়ই কানের পাশ, গালে রক্ত দেখতে পাওয়া যায়৷ এই ঘটনার পর ট্রাম্পের মুখপাত্র একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, ডোনাল্ড ট্রাম্প সুস্থ রয়েছেন, স্থানীয় চিকিৎসা কেন্দ্রে তাঁকে পরীক্ষা করা হচ্ছে।

আরও পড়ুন : Modi Russia Visit : ‘মোদী-মোদী’ স্লোগানের মধ্যে মস্কোয় প্রবাসী ভারতীয়দের উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

মোদীর বার্তা

এদিকে, এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে৷ আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) উপর হামলার ঘটনায় গভীর উদ্বেগপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই নিয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্ট করেন মোদী।

পোস্টে মোদী লিখেছেন, ‘আমার বন্ধু, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার খবর শুনে গভীর ভাবে উদ্বিগ্ন আমি। এই হামলার কড়া ভাষায় নিন্দা জানাচ্ছি আমি। রাজনীতি এবং গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই। আমি আশা করছি, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। এই হামলায় যে মার্কিন নাগরিক মারা গিয়েছেন, তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular