Sunday, September 8, 2024
HomeবিদেশBangladesh Protests : কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ, বাড়ছে মৃতের সংখ্যা!

Bangladesh Protests : কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ, বাড়ছে মৃতের সংখ্যা!

অগ্নিগর্ভ পরিস্থিতি বাংলাদেশের (Bangladesh Protests)। সরকারি চাকরিতে সংরক্ষণ বাতিলের দাবিতে সমগ্র বাংলাদেশজুড়ে চলছে আন্দোলন। পুলিশ এবং আওয়ামী লিগের নেতা-কর্মীদের সঙ্গে ছাত্রছাত্রীদের দফায় দফায় সংঘর্ষ চলছে। পরিস্থিতি সামাল দিতে পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগও উঠেছে। কয়েকজন পুলিশকর্মীও জখম হয়েছেন।

এই ছাত্র আন্দোলনের (Bangladesh Protests) জেরে বৃহস্পতিবার দেশজুড়ে ১৯ জনের প্রাণ গিয়েছে বলে সেদেশের সংবাদমাধ্যমের দাবি। জানা গিয়েছে, মৃতদের অধিকাংশই পড়ুয়া। এক সাংবাদিকও রয়েছেন মৃতের তালিকায়। দেশের প্রশাসন সূত্রে খবর, কোটা বিরোধী আন্দোলনে এখনও পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : Sheikh Hasina : দু’দিনের সফরে শুক্রবার ভারতে হাসিনা, শনিতে Modi’র সঙ্গে সাক্ষাৎ

বাংলাদেশের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী সে দেশে হিংসার ঘটনায় (Bangladesh Protests) আহতের সংখ্যা শতাধিক। বাংলাদেশের এই আন্দোলনকে কেন্দ্র করে চলছে রাজনৈতিক চাপানোতরও। সরকারের নীতি এবং পুলিশের আচরণের বিরোধিতা করে সরব হয়েছেন বিরোধী নেতৃত্ব।

এদিকে, বৃহস্পতিবার সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেন কোটা বিরোধী আন্দোলনকারীরা। বিকেল থেকে ঢাকার মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। জানা যায়, অশান্তি (Bangladesh Protests) এড়াতে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবাও।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular