Take details of Kolkata before Christmas বড়দিনের আগে জেনে নিন শহরের খুঁটিনাটি

0
196

Take details of Kolkata before Christmas বড়দিনের আগে জেনে নিন শহরের খুঁটিনাটি  

ইন্ডিয়া নিউজ বাংলা,কলকাতা: রাত পোহালেই বড়দিন। প্রভু যিশুর জন্মদিন। করোনা আবহেও সেজে উঠেছে কলকাতার প্রাণকেন্দ্র পার্ক স্ট্রিট। চারিদিকে রঙ-বেরঙের বাহারি টুপি,বাহারি খাবারের দোকান,আলো ঝলমলে রাস্তা,মানুষের মধ্যে শেষ মুহূর্তে কেনাকাটার হাজার ব্যস্ততা।এক ঝলক নিউ মার্কেট চত্ত্বর দেখলে মনে হবে গোটা কলকাতা যেন এখানে ভিড় জমিয়েছে।

Take details of Kolkata before Christmas ওমিক্রন আতঙ্ক

২৫ ডিসেম্বরকে বরণ করে নিতে প্রস্তুত পার্ক স্ট্রিট সহ গোটা কলকাতা। করোনার তৃতীয় ঢেউ নিয়ে চিকিৎসকদের সতর্কবাণী রয়েছে। তাঁর সঙ্গে জুড়েছে ওমিক্রন আতঙ্ক। ইতিমধ্যে রাজ্যে ৪ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। তবে সব কিছুকেই উড়িয়ে দিয়ে বর্ষশেষের উৎসবে শামিল হয়েছেন শহরবাসী।

Take details of Kolkata before Christmas ওমিক্রন আতঙ্ক শহরে মোতায়েন থাকছে ৩০০০ পুলিশকর্মী

২৪ ডিসেম্বর  থেকে ১ জানুয়ারি পর্যন্ত রাতের বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রাতে থাকবে না কোনো পুলিশি কড়াকড়ি। শহরের বার, পাব ও পানশালাগুলি খোলা থাকবে সারারাত।বড়দিন উপলক্ষ্যে শহরে যে কোন রকম অপ্রতিকর ঘটনা এড়াতে শহরে মোতায়েন থাকছে ৩০০০ পুলিশকর্মী।পার্ক স্ট্রিট থেকে মল্লিকবাজার পর্যন্ত ৬টি জোনে ভাগ করা হচ্ছে গোটা এলাকাকে। এই ৬টি জোনের দায়িত্বে থাকবেন ৬ জন ডিসি পদমর্যদার অফিসার। পার্ক স্ট্রিটে ১১ টি ওয়াচ টাওয়ার থাকবে। শহরে মোট থাকবে ১০০টি পুলিশ অ্যাসিস্টেন্ট বুথ। ২৫ ডিসেম্বর বিকেল ৪টে থেকে পার্ক স্ট্রিটে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। শহর জুড়ে ৯০টি পুলিশ পিকেট থাকছে। সার্জেন্ট ব়্যাঙ্কের পুলিশ অফিসাররা বাইকে পেট্রোলিং চালাবেন এলাকায়।পুলিশের ১০টি পিসিআর ভ্যান টহল দেবে শহরে। মহিলাদের নিরাপত্তার বিষয়টিতেও বাড়তি নজর দিচ্ছে পুলিশ প্রশাসন। ২৫ ডিসেম্বর সকাল থেকেই পার্ক স্ট্রিট চত্বর জুড়ে থাকবে উইনার্স টিম। তবে পার্কস্ট্রিট ছাড়াও শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এবং দর্শনীয় জায়গাতেও থাকবে উইনার্স টিম।

Take details of Kolkata before Christmas বিশেষ ব্যবস্থা মেট্রোর

বড়দিন উপলক্ষে বাড়তি ভিড় সামলাতে একগুচ্ছ পদক্ষেপ নিচ্ছে কলকাতা মেট্রো।বাড়ানো হচ্ছে টিকিট কাউন্টারও।বছরের শেষ সপ্তাহে মেট্রোয় নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতা মেট্রোর পক্ষ থেকে।  করোনা সংক্রমণের বিষয়টি মাথায় রেখে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য যাবতীয় ব্যবস্থা নিয়েছে মেট্রোরেল।

SHARE