Saturday, February 24, 2024
HomeINDIAN FESTIVALDakshineswar Temple closed fearing transmission  দক্ষিণেশ্বরও বন্ধ কল্পতরু উত্‍সব

Dakshineswar Temple closed fearing transmission  দক্ষিণেশ্বরও বন্ধ কল্পতরু উত্‍সব

Dakshineswar Temple closed fearing transmission  দক্ষিণেশ্বরও বন্ধ কল্পতরু উত্‍সব

 সাম্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলাঃ   ভক্তদের জন্য খারাপ খবর। কল্পতরু উত্‍সবে বেলুড় মঠ, কাশীপুর উদ্যানবাটি ও বাগবাজারে মায়ের বাড়ির পর এবার বন্ধ দক্ষিনেশ্বর মন্দিরও। পয়লা জানুয়ারি অতিরিক্ত ভীড়ে করোনা সংক্রমণ বাড়বে। এই কারণেই বন্ধ রাখা হচ্ছে ভবতারিনীর গর্ভগৃহের দরজা, জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ।

মন্দির কর্তৃপক্ষের বিবৃতিতে জানানো হয়েছে, পয়লা জানুয়ারি কল্পতরু উত্‍সবের দিন, কিন্তু ওইদিন দেবীদর্শন হবে না। করোনা পরিস্থিতিতে ভিড় এড়াতেই এমন সিদ্ধান্ত। আগেও বহু উত্‍সবে করোনা পরিস্থিতিতে মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ।

একই কারণে ওইদিন বন্ধ থাকবে বেলুড় মঠও। বেলুড় মঠ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে আগামী পয়লা জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে মঠের দরজা।

করোনার বাড়বাড়ন্ত শুরু হতেই বন্ধ হয়ে গিয়েছিল বেলুড় মঠের দরজা। তারপর দীর্ঘ দিন কাটিয়ে পরিস্থিতি খানিকটা শিথিল হতে, বেলুড় মঠের দরজা খোলার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। ১৮ আগস্ট পুনরায় মঠের দরজা খুলে দেওয়া হয়েছিল। জারি হয়েছিল একাধিক বিধি নিষেধ।

সারদা মায়ের জন্মতিথি উপলক্ষে রবিবার একাধিক নিয়ম জারি করে মন্দিরের দরজা খোলা হয়। কিন্তু যে বিপুল পরিমাণে ভক্তের সমাগম হয়েছিল তাতে মঠ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে কল্পতরু উত্‍সবে বন্ধ রাখা হবে বেলুড় মঠের দরজা। টুইট করে একথা জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে। তবে ৫ জানুয়ারি থেকে আবার খুলে দেওয়া হবে মঠের দরজা।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular