Saturday, February 24, 2024
HomeউৎসবBlood donation camp in Malda on death anniversary of mother’s মায়ের মৃত্যুবার্ষিকীতে...

Blood donation camp in Malda on death anniversary of mother’s মায়ের মৃত্যুবার্ষিকীতে রক্তদান শিবির বর্ষীয়ান শিক্ষক রিয়াজউদ্দিনের

রণজিৎ দাস, মালদা, ইন্ডিয়া নিউজ বাংলা : মায়ের মৃত্যুবার্ষিকীতে রক্তদান শিবির ও বস্ত্রদান করলেন মালদার এক প্রবীণ শিক্ষক। আর এই অভিনব ভাবে মায়ের স্মরণানুষ্ঠান করলেন মালদা জেলার বৈষ্ণবনগর থানার জয়েনপুরের নিবাসী রিয়াজউদ্দিন বিশ্বাস। শীত জাঁকিয়ে বসেছে আর অন্যদিকে মালদা ব্লাড ব্যাঙ্কে রক্তের শূন্যতা। এমন পরিস্থিতিতে গোটা পরিবার রক্তদানে এগিয়ে এসে দৃষ্টান্ত স্থাপন করল।

মায়ের মৃত্যুবার্ষিকীতে রক্তদান শিবির (Blood donation camp in Malda on death anniversary of mother’s)

রিয়াজউদ্দিন বিশ্বাসের মা গত বছরই মারা গেছে। প্রথম মৃত্যুবার্ষিকীতে মায়ের স্মৃতি আগলে রাখতে পরিবারের সকল সদস্য মিলে স্বেচ্ছায় রক্তদান ও দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করলেন। এদিন পরিবারের দুজন মহিলা সমেত মোট ২৩ জন স্বেচ্ছায় রক্তদান করেন।

বর্ষীয়ান শিক্ষক রিয়াজউদ্দিন বিশ্বাস

এই মহতী অনুষ্ঠান সম্পর্কে রিয়াজউদ্দিন বিশ্বাস জানালেন, ‘আমরা জানি যে রক্তদান পৃথিবীর বৃহত্তম দান। রক্তের কোনও বিকল্প নেই। রক্তছাড়া মানুষ বাঁচতে পারে না। গত বৎসর ২৩ ডিসেম্বরে আমার মা প্রায় শতবর্ষ ছুঁই ছুঁই অবস্থায় আমাদের ছেড়ে চলে যান। তাঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে একটু অন্যরকম ভাবে মাকে স্মরণ করার জন্যই এই অনুষ্ঠান। রক্তদানের পাশাপাশি দুঃস্থদের বস্ত্র প্রদান করা হয়েছে।’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় নাজির হোসেন, আক্তার বাবু, গোলাম মোস্তফা, অরুণ সরকার, ইমতিয়াজ আহমেদ, যুবরাজ ত্রিবেদী, তফিকুল ইসলাম-সহ বহু বিশিষ্ট জনেরা।

‘রক্তদান, মহৎ দান, রক্তদান, জীবন দান’–‌ এই অঙ্গীকার নিয়ে অতিমারী পরিস্থিতিতে রক্ত সঙ্কট মোকাবেলায় সামাজিক দায়বদ্ধতায় এই মহতী কর্মযজ্ঞে অংশগ্রহণকারী রক্তদাতা, রক্ত সংগ্রাহক, চিকিৎসক ও সহযোগী সমস্ত সমাজ সচেতন ব্যক্তির প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন রিয়াজউদ্দিন মহাশয়।

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular