Sunday, September 8, 2024
HomeBreakingModi's Swearing-in Ceremony : তৃতীয়বার NDA সরকার! কবে শপথগ্রহণ Modi'র?

Modi’s Swearing-in Ceremony : তৃতীয়বার NDA সরকার! কবে শপথগ্রহণ Modi’র?

সাত দফার লোকসভা নির্বাচন শেষে ৪ জুন প্রকাশ্যে এসেছে ভোটের ফলাফল। আর সেই ফলাফল অনুযায়ী তৃতীয়বার ক্ষমতায় আসতে চলেছে এনডিএ সরকার। তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথের (Modi’s Swearing-in Ceremony) পরিকল্পনাও সেরে ফেলেছেন নরেন্দ্র মোদী। নতুন মন্ত্রীসভা নিয়ে জোট-শরিকদের সঙ্গে আলোচনা চলছে। আগামী দুই-তিন দিনের মধ্যে নাম চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

কী জানা যাচ্ছে?

সূত্রের খবর, রাষ্ট্রপতি ভবনেই প্রধানমন্ত্রী হিসাবে শপথ (Modi’s Swearing-in Ceremony) গ্রহণ করবেন নরেন্দ্র মোদী। আগামী শনিবার, ৮ জুন রাত ৮টা নাগাদ তিনি শপথ গ্রহণ করতে পারেন। নতুন সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো মোট ৮ থেকে ১০ হাজার অতিথি শপথ গ্রহণ অনুষ্ঠানে আসতে পারে।

আরও পড়ুন : Naveen Patnaik Resigns : জনতার রায় মেনে নিয়ে পদত্যাগ ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের

আজ, বুধবার বিকেল ৪টে নাগাদ দিল্লিতে ডাকা হয়েছে এনডিএ’র বৈঠক। এতে অংশগ্রহণ করবেন টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নাইডু, জেডিইউ প্রধান নীতীশ কুমার সহ অন্যান্য নেতারা। এনডিএ-র সঙ্গে আলোচনার পর বিজেপির সংসদীয় বোর্ডের বৈঠক হবে বলে জানা গিয়েছে। সেখানে সরকার গঠন ও শপথ গ্রহণের (Modi’s Swearing-in Ceremony) বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে।

উল্লেখ্য, মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফলাফল অনুযায়ী বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ২৯২টি আসন পেয়েছে। বিরোধী জোট ইন্ডিয়া ব্লক ২৩৪টি আসন পেয়েছে। বিজেপি একাই পেয়েছে ২৪০টি আসন। তবে একক সংখ্যাগরিষ্ঠতা (২৭২) থেকে অনেকটাই পিছিয়ে বিজেপি।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular