Saturday, September 7, 2024
HomeBreakingIndian Railways Recruitment : রেলে প্রচুর নিয়োগ, অতিরিক্ত ১৩ হাজার Assistant Loco...

Indian Railways Recruitment : রেলে প্রচুর নিয়োগ, অতিরিক্ত ১৩ হাজার Assistant Loco Pilot পদের বিজ্ঞপ্তি

সম্প্রতি বাংলার বুকে ঘটে গিয়েছে বড়সড় ট্রেন দুর্ঘটনা। তাতে অনেকে প্রাণ হারিয়েছেন, আহতে সংখ্যাও বহু। রেলকর্মীদের কাজের চাপের প্রসঙ্গ যখন চর্চায়, তখন এই পরিস্থিতিতেই রেলে প্রচুর নিয়োগের (Indian Railways Recruitment) নির্দেশিকা জারি হয়েছে। মঙ্গলবার ভারতীয় রেলের তরফে ঘোষণা করা হয়েছে, যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে সহকারি ট্রেন চালক (Assistant Loco Pilot) নিয়োগের সংখ্যা তিনগুণ বাড়ানো হবে।

Indian Railways
Indian Railways

কী জানা গিয়েছে?

জানা গিয়েছে, ১৩ হাজার অতিরিক্ত Assistant Loco Pilot পদে নিয়োগ করবে ভারতীয় রেল এবং যাত্রী সুরক্ষাকে মাথায় রেখেই নাকি এমন সিদ্ধান্ত। নির্দেশিকায় (Indian Railways Recruitment) বলা হয়েছে, সহকারি ট্রেন চালক পদে নিয়োগ করা হবে ১৮ হাজার ৭৯৯ জনকে। আগে স্থির হয়েছিল এই পদে ৫,৬৯৬ জনকে নিয়োগ করা হবে। পরে তা প্রায় তিনগুন বাড়ানো হয়েছে।

আর পড়ুন: Bengal Train Accident : বারবার ট্রেন দুর্ঘটনার দায় কার? Mamata বনাম Ashwini Vaishnaw, পারদ তুঙ্গে!

সূত্রের খবর, বিভিন্ন জোনকে এই শূন্যপদে নিয়োগ (Indian Railways Recruitment) প্রক্রিয়ার কাজ শুরু করতে বলা হয়েছে রেলের পক্ষ থেকে। তবে কমপক্ষে ৬ মাস সময় লেগে যেতে পারে পরীক্ষার বিভিন্ন পর্যায়গুলি সম্পন্ন হতে। কাজে যোগদানের আগে যোগ্য প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

উল্লেখ্য, অবসর নেওয়ার কারণে ট্রেন চালক এবং সহকারি চালকের সংখ্যা ক্রমশ কমে আসছিল। ফলে কাজের চাপ বাড়ছিল। সেই চাপ কমাতে এবং যাত্রীদের নিরাপত্তার দিকটি আরও মজবুত করতে এবার শূন্যপদে নিয়োগে জোর দেওয়া হয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular