Thursday, October 17, 2024
HomeBreakingRG Kar Protest: অনশনের প্রথম দিনে কেন ছিল না আর জি কর?...

RG Kar Protest: অনশনের প্রথম দিনে কেন ছিল না আর জি কর? ব্যাখ্যা জুনিয়র ডাক্তারদের

আরজি কর-কাণ্ডে শনিবার রাতে থেকেই ‘আমরণ অনশনে’ বসেছেন জুনিয়র ডাক্তাররা। ৬ জন জুনিয়র চিকিৎসক এই অনশন শুরু করেছিলেন। তবে যে আরজি কর-কে কেন্দ্র করেই এই আন্দোলত-প্রতিবাদ, সেই আরজি করেরই কেউ এই অনশনে না থাকায় প্রশ্ন উঠতে শুরু করেছিল। তবে রবিবার অনশন মঞ্চে যোগ দেন আরজি করের জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো।

কী ব্যাখ্যা?

জানা যায়, প্রথম দফায় ৬ জন জুনিয়র ডাক্তার অনশনে বসেন। রবিবার সন্ধ্যায় অনিকেত মাহাতো যেগ দেওয়ার ফলে অনশনরত চিকিৎসকের সংখ্যা বেড়ে হয় ৭। এদিন রাতে জুনিয়র ডাক্তারদের তরফে সাংবাদিক বৈঠক করে জানানো হয়, প্রথমদিন থেকে কেন আমরণ অনশনে দেখা যায়নি আরজি করের প্রতিনিধিকে…।

জুনিয়র ডাক্তারদের ব্যাখ্যা অনুযায়ী, কলেজ ভিত্তিক আন্দোলনের কাজ থাকায় শনিবার অনশনে যোগ দিতে পারেননি আরজি করের কেউ। তাই রবিবার সন্ধ্যা থেকে আমরণ অনশনে যোগ দেন অনিকেত।

আরও পড়ুন: Jaynagar: আরজি কর আবহে এবার জয়নগরকাণ্ড, উত্তাল বাংলা!

জুনিয়র ডাক্তারদের দাবি, কারা অনশনে বসবেন, আন্দোলনের পরবর্তী পদক্ষেপ কী হবে, সর্বসম্মতিক্রমেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে সকলের মতামতকে গুরুত্বও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, মোট ১০ দফা দাবি নিয়ে রাজ্য সরকারকে শনিবার সন্ধ্যা আটটা পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। সেই সময়সীমা শেষ হয়ে হওয়ার পরেও দাবি না মেটায় ‘আমরণ’ অনশনে বসার সিদ্ধান্ত নেন তাঁরা।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular