আরজি করে (RG Kar News) মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের অভিযোগে গ্রেফতার কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার। ধৃত সিভিক ভলান্টিয়ারকে ১৪ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আরজি কর হাসপাতালে অবাধ যাতায়াত ছিল এই সঞ্জয় রায়ের। ঘটনাস্থল থেকে উদ্ধার ইয়ার ফোনের সূত্র ধরে গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে৷

আরজি কর হাসপাতালে (RG Kar News) চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় একা সঞ্জয় রায়ই কি অপরাধী নাকি ঘটনায় আরও কেউ জড়িত ছিল? ক্রমশই এই প্রশ্ন তুলে সরব হচ্ছেন চিকিৎসক, পড়ুয়া এবং রাজনীতিবিদদের একাংশ।

আন্দোলনকারী চিকিৎসদের দাবি, ঘটনায় আরও কেউ যুক্ত থাকতে পারে, এবং সেই ব্যক্তি হয়তো তরুণীকে ধরে রেখেছিলেন। অপরদিকে পুলিশ আপাতত অনুমান, আগেই তরুণীকে খুন করা হয়, তারপর তাঁকে ধর্ষণ করা হয়।

আরও পড়ুন : Akhil Giri : ফের বিতর্কে মন্ত্রী অখিল গিরি! রাষ্ট্রপতির পর এবার মহিলা ফরেস্ট অফিসারকে ‘কুকথা’

এদিকে, আরজি কর কাণ্ডের (RG Kar News) প্রতিবাদ, কলকাতা থেকে জেলা, একাধিক সরকারি হাসপাতালে বিক্ষোভ প্রদর্শনে নেমেছেন চিকিৎসকরা, চলছে কর্মবিরতি। ব্যাহত চিকিৎসা পরিষেবা। আর জি করে কর্তব্যরত তরুণী চিকিৎসকের রহস্যমৃত্যুর প্রতিবাদে রাজ্যজুড়ে মেডিকেল কলেজ হাসপাতালগুলিতে কর্মবিরতিতে রয়েছেন জুনিয়র চিকিৎসকদের একটি বড় অংশ।

‘আর জি কর কাণ্ডে তোলপাড়ের মধ্যেই সরব অভিষেক বন্দ্যোপাধ্যায়। ‘আইন আমাদের হাত বেঁধে রেখেছে, কেন বিচার হতে ৫-৬ বছর সময় লাগবে?”বিজেপি অর্ডিন্যান্স করে ইডি ডিরেক্টরের মেয়াদ বাড়াতে পারে’। ‘ধর্ষক-খুনিদের বিচারের জন্য কেন অর্ডিন্যান্স আনতে পারে না? ‘ প্রশ্ন অভিষেকের৷

SHARE