Thursday, September 19, 2024
HomeদেশOm Birla : লোকসভার স্পিকার পদে নির্বাচিত হলেন ওম বিড়লা, শুভেচ্ছা জানালেন...

Om Birla : লোকসভার স্পিকার পদে নির্বাচিত হলেন ওম বিড়লা, শুভেচ্ছা জানালেন Modi

লোকসভার স্পিকার নির্বাচিত হলেন ওম বিড়লা (Om Birla)। ধ্বনি ভোটে অষ্টাদশ লোকসভার স্পিকার নির্বাচিত হলেন তিনি। স্পিকার ঘোষণার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে অভিনন্দন জানান। এর আগে প্রধানমন্ত্রী মোদী তার নাম প্রস্তাব করেন। বুধবার লোকসভার অধিবেশন শুরু হতেই বেলা ১১ নাগাদ বিজেপি সাংসদ ওম বিড়লাকে স্পিকার হিসাবে নির্বাচন করার জন্য লোকসভায় মোশন আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন ওম বিড়লা (Om Birla) স্পিকার নির্বাচিত হওয়ার পর, নরেন্দ্র মোদী এবং বিরোধী দলনেতা রাহুল গান্ধী তাঁকে স্পিকারের আসনে নিয়ে যান। এই নিয়ে দ্বিতীয়বারের জন্য স্পিকার নির্বাচিত হলেন ওম বিড়লা। রাজস্থানের কোটা থেকে নির্বাচিত ওম বিড়লা বিজেপির সাংসদ। ২০১৪ সাল থেকেই কোটার সাংসদ তিনি। গতবারও তিনি-ই ছিলেন লোকসভার স্পিকার। এবারও স্পিকার পদের জন্য তাঁর নাম মনোনীত করেছিল এনডিএ।

আরও পড়ুন : Lok Sabha Speaker : স্বাধীন ভারতের ইতিহাসে প্রথমবার! নির্বাচন হবে স্পিকার পদের জন্য

ওম বিড়লাকে (Om Birla) শুভেচ্ছা জানাতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘হাউসের পক্ষ থেকে আমি ওম বিড়লাকে অভিনন্দন জানাতে চাই। অমৃতকালে দ্বিতীয়বারের জন্য এই পদের দায়িত্ব আপনি নিতে চলেছেন যা খুবই গুরুত্বপূর্ণ। আপনার অভিজ্ঞতার ভিত্তিতে আগামী ৫ বছর আপনি আমাদের পথ দেখাবেন বলে আশা করছি। আপনার মিষ্টি হাসি গোটা হাউসকে খুশিতে ভরিয়ে তুলবে।’

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular