Friday, October 18, 2024
HomeবিদেশMohamed Muizzu : প্রথম ভারত সফরকে 'সফল' বলে মন্তব্য মালদ্বীপের প্রেসিডেন্ট মুইজ্জুর

Mohamed Muizzu : প্রথম ভারত সফরকে ‘সফল’ বলে মন্তব্য মালদ্বীপের প্রেসিডেন্ট মুইজ্জুর

নরেন্দ্র মোদীর প্রধানমন্ত্রী পদে শপথগ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন মালদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু (Mohamed Muizzu)। আর এই প্রথম ভারত সফরকে ‘সফল’ বলে মন্তব্য করলেন তিনি। ভারত এবং মালদ্বীপের দ্বিপাক্ষিক সম্পর্ক দৃঢ় হলে মালদ্বীপবাসীও সমৃদ্ধ হবে বলে আশাবাদী তিনি।

প্রধানমন্ত্রী মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠকে সুযোগ দেওয়ার জন্য কৃতজ্ঞতা জানান মুইজ্জু (Mohamed Muizzu)। বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চলে। জয়শঙ্করের সঙ্গেও সাক্ষাৎ হয় মুইজ্জুর। ভবিষ্যতে দুই দেশের মধ্যে সহযোগিতার বিষয়টি আরও মজবুত হবে বলে আশা করেন তাঁরা।

আরও পড়ুন : Narendra Modi’s Swearing-in Event : মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকছেন কারা?

তবে একদিকে যেখানে নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে দিল্লিতে উপস্থিত ছিলেন স্বয়ং মুইজ্জু (Mohamed Muizzu), ঠিক সেই সময় ভারতের সঙ্গে অতীতে হওয়া একাধিক চুক্তি খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেয় তাঁরই প্রশাসন!

মহম্মদ মুইজ্জু যে চিনপন্থী এটা সকলের জানা। সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে মালদ্বীপের সঙ্গে ভারতের সম্পর্কের অবনতিও সর্বজনবিদিত। তারপরেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিলেন মালদ্বীপের প্রেসিডেন্ট মুইজ্জুকে (Mohamed Muizzu)। তারপরেও ভারতের বিরুদ্ধে মালদ্বীপের এই পদক্ষেপ অবাক করেছে অনেককেই!

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular