Friday, October 18, 2024
HomeBreakingECI : ভোট গণনার ক্ষেত্রে বড়সড় সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

ECI : ভোট গণনার ক্ষেত্রে বড়সড় সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

চলছে লোকসভা নির্বাচন। ৬টি দফা সম্পন্ন, বাকি মাত্র আর এক দফা। ভোটের ফলাফল আগামী ৪ঠা জুন জানা যাবে। তবে তার আগে বড়সড় সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন (ECI)। ‘কাউন্টিং এজেন্ট’ হিসেবে কোন শিক্ষককে নিয়োগ করা যাবে না বলে জানিয়ে দিল কমিশন।

কী সিদ্ধান্ত?

ভোট গণনার ক্ষেত্রে শিক্ষকদের নিয়োজিত না করার সিদ্ধান্তের বিষয়টি সরকার এবং সরকার পোষিত স্থায়ী কিংবা অস্থায়ী সমস্ত শিক্ষকের ক্ষেত্রেই প্রযোজ্য বলে জানিয়েছে কমিশন (ECI)। কোনও সরকারি কর্মী নিযুক্ত হলে পর তাদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে পারে তাই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : Loksabha Election 2024 : শেষ দফায় বাংলার ৯ আসনে ভোট, নজরে কোন কোন প্রার্থী?

উল্লেখ্য, সপ্তম তথা শেষ দফার ভোট হবে আগামী ১ জুন। দেশের আটটি রাজ্যে ৫৭টি আসনে ভোট রয়েছে শেষ দফায়। ১ জুন, শনিবার ভোট রয়েছে পশ্চিমবঙ্গের নয়টি আসনে, বিহারের ৮টি আসনে, হিমাচল প্রদেশের চারটি, ঝাড়খণ্ডের তিনটি, ওড়িশার ছয়টি, পাঞ্জাবের ১৩টি, উত্তর প্রদেশের ১৩টি, এবং চণ্ডীগড়ের একটি আসনে।

পশ্চিমবঙ্গে ভোট রয়েছে- দমদম, বারাসাত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ডহারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তরে। কোন কেন্দ্রে কোন দলের প্রার্থী বাজিমাত করলেন তা জানা যাবে আগামী ৪ঠা জুন, ভোটের ফলাফল প্রকাশের দিন। তাই আর একটু অপেক্ষা।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular