Thursday, September 19, 2024
HomeদেশRussia Ukraine War 13th Day Live Update যুদ্ধবিরতির মধ্যে সুমিতে বোমা হামলা,...

Russia Ukraine War 13th Day Live Update যুদ্ধবিরতির মধ্যে সুমিতে বোমা হামলা, ৯ জন নিহত

ইন্ডিয়া নিউজ বাংলা, কিয়েভ : Russia Ukraine War 13th Day Live Update ইউক্রেনের সঙ্গে চলমান যুদ্ধের মধ্যে রাশিয়া একদিকে সুমিসহ ইউক্রেনের পাঁচটি শহরে যুদ্ধবিরতি ঘোষণা করেছে। অন্যদিকে এই পাঁচটি শহরের একটিতে বোমা হামলায় ৯ জনের মৃত্যুর খবর এসেছে। নিহতদের মধ্যে দুইটি শিশুও রয়েছে।

জানিয়ে রাখি যে, আজ ইউক্রেনে রাশিয়ার আক্রমণের ১৩ তম দিন এবং রাশিয়া ইউক্রেনের রাজধানী কিয়েভ ছাড়াও খারকিভ, চেরনিহিভ, সুমি এবং মারিউপোল শহরে মানবিক করিডোর খুলে যুদ্ধবিরতি ঘোষণা করেছে। ইউক্রেন অবশ্য রাশিয়ার যুদ্ধবিরতি ঘোষণাকে পাবলিসিটি স্টান্ট বলে অভিহিত করেছে। রাশিয়া যেসব শহরে যুদ্ধবিরতি ঘোষণা করেছে তার বেশিরভাগ রুটই রাশিয়ার মিত্র বেলারুশ বা রাশিয়ার দিকে।

সুমিতে ভারতীয় শিক্ষার্থীদের জন্য নিরাপদ করিডোর নির্মিত হয়নি Russia Ukraine War 13th Day Live Update

রাশিয়া এবং ইউক্রেনের কাছে ভারতের অনুরোধ সত্ত্বেও সুমিতে আটকা পড়া ভারতের শিক্ষার্থীদের জন্য একটিও নিরাপদ করিডোর তৈরি করা হয়নি। রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস তিরুমূর্তি এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন যে ভারত ইউক্রেনের কাছে অন্যান্য নিরীহ মানুষ ছাড়াও সমস্ত ভারতীয়দের জন্য একটি নিরাপদ রুট দাবি করেছিল। তবে আমাদের অনুরোধ উপেক্ষা করে উভয়পক্ষই সুমিতে নিরাপদ করিডোর নির্মাণ করেনি।

ইউক্রেনে হামলায় রুশ কমান্ডার নিহত হয়েছেন Russia Ukraine War 13th Day Live Update

এদিকে রাশিয়ার মেজর জেনারেল ভিটালি গেরাসিমভকে হত্যা করেছে ইউক্রেনের সেনাবাহিনী। কিয়েভ ইন্ডিপেনডেন্টের মতে, ভিটালি গেরাসিমভ খারকিভে নিহত হয়েছেন। ইউক্রেন এর আগে একজন রুশ জেনারেলকে হত্যা করেছে বলে দাবি করেছিল। কিয়েভ ইন্ডিপেন্ডেন্টের মতে, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে তৃতীয় সফরের আলোচনাও নিষ্ফল। গতকাল বেলারুশে উভয়পক্ষের প্রতিনিধিদের মধ্যে অনুষ্ঠিত আলোচনায় এ সমস্যার কোনও সুষ্ঠু সমাধান পাওয়া যায়নি। শীঘ্রই উভয় দেশ চতুর্থ দফা আলোচনায় বসবে বলে মনে করা হচ্ছে।

Russia Ukraine War 13th Day Live Update

আরও পড়ুন: Russia Ukraine War Effect On India রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার কারণে ভারতের আমদানি ক্ষতিগ্রস্ত হতে পারে

Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular