Sunday, September 8, 2024
Homeওয়েস্ট বেঙ্গলKendriya Vidyalaya in Kalyani is closed for corona infection করোনার হার ২৯...

Kendriya Vidyalaya in Kalyani is closed for corona infection করোনার হার ২৯ থেকে বেড়ে ৩৭, কল্যাণীতে বন্ধ কেন্দ্রীয় বিদ্যালয়

সুরজিৎ দাস, নদিয়া, ইন্ডিয়া নিউজ বাংলা: করোনা সংক্রমণের হার ২৯ থেকে বেড়ে ৩৭, এবার ১৪ দিনের জন্য স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল নদিয়ার কল্যাণীর নবোদয় কেন্দ্রীয় বিদ্যালয়। উল্লেখ্য দিন কয়েক আগে ওই বিদ্যালয়ের ২ জন ছাত্রের মধ্যে জ্বর-সর্দি লক্ষ্য করা যায়। এরপরে স্কুলের তরফ থেকে ওই দুই ছাত্রকে করোনা পরীক্ষার জন্য কল্যাণী জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের নমুনা সংগ্রহের পর রিপোর্টে পজিটিভ ধরা পড়ে। যেহেতু ওই দুই ছাত্র স্কুলের প্রতিটি ছাত্রছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকার সংস্পর্শে এসেছিলেন সেই কারণে স্কুলের তরফ থেকে জেলা স্বাস্থ্য দফতরে এবং মহকুমাশাসকের কাছে লিখিতভাবে আবেদন জানিয়ে স্কুলের মধ্যে একটি আরটি-পিসিআর ক্যাম্প করা হয়। সেখানে একাধিক ছাত্রছাত্রীর নমুনা সংগ্রহ করা হয়।

Kendriya Vidyalaya in Kalyani is closed for corona infection বিদ্যালয়ের ৩৭ ছাত্রছাত্রী করোনা সংক্রমিত

এরপর এই চাঞ্চল্যকর তথ্য উঠে আসে স্বাস্থ্য দফতরের হাতে। প্রায় ২৯ জন ছাত্রছাত্রীদের মধ্যে করোনা পজিটিভ ধরা পড়ে। আরও যে কজনের নমুনা সংগ্রহ নিতে বাকি ছিল তাদের পরীক্ষা হওয়ার পর করোনা সংক্রমণের সংখ্যা ২৯ থেকে বেড়ে দাঁড়ায় ৩৭-এ। পুরো বিষয়টি স্কুলের তরফ থেকে সংশ্লিষ্ট দফতরে জানানো হলে দফতরের পক্ষ থেকে বিদ্যালয় ১৪ দিন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। করোনা সংক্রমণ ধরা পড়ার পরেই স্কুল বন্ধ করে গোটা বিদ্যালয় স্বাস্থ্য দফতর থেকে স্যানিটাইজার করা হয়। যদিও এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষ তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular