Friday, September 20, 2024
HomeBreakingWB Weather: ফের ঘনাচ্ছে নিম্নচাপ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা?

WB Weather: ফের ঘনাচ্ছে নিম্নচাপ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা?

ফের নিম্নচাপের ভ্রুকুটি! এর ফলে ফের দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কী পূর্বাভাস?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার উত্তর আন্দামান সাগর এবং সংলগ্ন এলাকার উপরে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে, এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এর প্রভাবে আগামী সোমবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরের উপরে নিম্নচাপ তৈরি হতে পারে।

আরও পড়ুন: Kankali Tala Temple: কোপাই নদীর জলে ডুবল কঙ্কালীতলা, জলমগ্ন তারাপীঠ মহাশ্মশানও

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

জানা গিয়েছে, শুক্রবার দক্ষিণের জেলাগুলিতে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে এবং আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

এদিকে উত্তরবঙ্গে প্রায় সব জেলায়, শুক্রবার থেকে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার দার্জিলিং-সহ উত্তরের সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

কলকাতার আবহাওয়া

জানা গিয়েছে, শহর কলকাতায় শুক্রবার সকাল থেকে রোদ ঝলমলে আকাশ থাকবে তবে বেলা বাড়লে গরমের অনুভূতি বাড়তে পারে। বৃষ্টির সম্ভাবনা কম।

প্রসঙ্গত, নিম্নচাপের জেরে কয়েক দিন টানা বৃষ্টি বন্ধ হয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অংশে। কিন্তু জল ছেড়ে চলেছে ডিভিসি। বৃহস্পতিবারও দামোদর উপত্যকার বিভিন্ন বাঁধ ও জলাধার থেকে জল ছাড়া শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, এর ডিভিসির জল ছাড়ার কারণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে বঙ্গে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular