Sunday, September 8, 2024
HomeBreakingWeather Update : তীব্র দাবদাহের মাঝে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা? কোথায় কোথায় হতে পারে...

Weather Update : তীব্র দাবদাহের মাঝে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা? কোথায় কোথায় হতে পারে বৃষ্টি?

তীব্র দাবদাহে মানুষের কার্যত নাভিশ্বাস ওঠার জোগাড়৷ কবে বৃষ্টি এসে গরমকে এই বছরের মতো মতো বিদায় জানাবে সেদিকেই তাকিয়ে আমজনতা৷ সপ্তাহখানেকের জন্য বৃষ্টি এসে বাংলার মানুষকে স্বস্তিও দিয়েছিল৷ তবে ওই পর্যন্তই৷ তারপর ফের যে কে সেই৷ প্যাচপ্যাচে গরমে নাজেহাল অবস্থা৷ আর এরই মধ্যে রাজ্যের সব জেলাতেই ঝড়বৃষ্টির (Weather Update) পূর্বাভাস দিল হাওয়া অফিস।

জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে বইতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, সোম এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব ক’টি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (Weather Update) এবং ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে।

তবে হাওয়া অফিস এও জানিয়েছে যে, রবিবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহ হতে পারে। এর পাশাপাশি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমানে গরমের অস্বস্তি (Weather Update) বজায় থাকবে।

এরইমধ্যে আবার জানা যাচ্ছে, সোমবারের পর দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে। বুধবার ২২ মে এটি নিম্নচাপে পরিণত হতে পারে বলে মনে করা হচ্ছে৷ শুক্রবারের মধ্যে এই নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে৷ বঙ্গোপসাগরে সৃষ্ট এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে কিনা তা জানতে আরও একটু অপেক্ষা৷

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular