Sunday, September 8, 2024
HomeWeatherWest Bengal Weather Update : স্বস্তির বৃষ্টি শেষ? কী বলল আলিপুর আবহাওয়া...

West Bengal Weather Update : স্বস্তির বৃষ্টি শেষ? কী বলল আলিপুর আবহাওয়া দফতর?

একটানা গরমে যখন কার্যত নাভিশ্বাস ওঠার জোগাড়, তখন স্বস্তি দিয়ে বৃষ্টি এসে হাজির হয়েছিল বঙ্গে। টানা এক সপ্তাহ সেই বৃষ্টিতে একধাক্কায় অনেকটাই কমেছিল তাপমাত্রা। অনেক জেলাতেই ঝোড়ো হাওয়াও বয়। কিন্তু সেই স্বস্তি যে সাময়িক ছিল এমনটা আশঙ্কা করেছিলেন অনেকেই। সেই আশঙ্কাকে সত্যি করে আলিপুর আবহাওয়া জানাল, ফের বাড়তে চলেছে গরম। তাপমাত্রা ধীরে ধীরে তার স্বরূপ ধারণ করতে চলেছে।

পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের কিছু জেলায় সোমবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। তবে কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়ার মতো জেলাগুলিতে রবিবারের পর আর ঝড়বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। সোমবার থেকে ফের আবহাওয়া শুষ্ক হয়ে যেতে পারে।

তবে, সোমবার দক্ষিণবঙ্গের কিছু জেলাতে বৃষ্টি হতে পারে। এই তালিকায় রয়েছে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং পশ্চিম মেদিনীপুর। ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গে আপাতত বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular