Friday, October 18, 2024
HomeBreakingDroher Carnival: দ্রোহের কার্নিভাল প্রত্যাহারের জন্য ডাক্তারদের চিঠি দিল রাজ্য

Droher Carnival: দ্রোহের কার্নিভাল প্রত্যাহারের জন্য ডাক্তারদের চিঠি দিল রাজ্য

প্রতিবছরই দুর্গাপুজোর পর বাংলায় জমজমাট কার্নিভালের আয়োজন করে রাজ্য সরকার। এবারও তার অন্যথা হয়নি। প্রতিবছরই এই কার্নিভাল দেখতে উপস্থিত হন বিভিন্ন ক্ষেত্রে গণমান্য ব্যক্তিত্ব থেকে শুরু করে আমজনতা। এবার সেইদিনই দ্রোহের কার্নিভাল কর্মসূচি ডেকেছেন ডাক্তাররা।

কী জানা যাচ্ছে?

রাজ্য সরকারের তত্ত্বাবধানে হতে চলা কার্নিভালের সময়ে এমন কর্মসূচি না করার অনুরোধ মুখ্যসচিব মনোজ পন্থের। সরকারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে, পুজোর কার্নিভালে বিদেশি অতিথিরা আসবেন। তাঁদের সামনে এই ধরনের দ্রোহের কার্নিভাল হলে অন্যরকম বার্তা যাবে। তাই জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরসকে চিঠি দেওয়া হয়েছে। সেই চিঠিতে অনশন তুলে নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

আরও পড়ুন: RG Kar Protest: মেয়ের উদ্যোগে পুজো শুরু হয়েছিল: ধরনা মঞ্চে চোখে জল তিলোত্তমার বাবা-মা-এর

তবে ডাক্তাররা রাজ্য সরকারের এই আবেদনে সাড়া দিচ্ছেন না বলে সূত্রের খবর। এদিকে, এই আবহের মাঝেই সমস্ত চিকিৎসক সংগঠনকে নিয়ে বৈঠকের বসার আয়োজন করল নবান্ন। রবিবার সন্ধ্যায় এই বৈঠকের বিষয়ে জানিয়ে ই-মেইল করা হয়েছে। প্রত্যেক সংগঠনের তরফে দু’জনকে এই বৈঠকে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। তাঁদের নাম ই-মেল করে পাঠাতে বলা হয়েছে।

উল্লেখ্য, অভয়ার বিচার সহ ১০ দফা দাবিতে লাগাতার আন্দোলন চালাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। ধর্মতলায় মঞ্চ বেঁধে অনশন করছেন আটজন জুনিয়র চিকিৎসক। অনশন চলছে উত্তরবঙ্গের মেডিক্যাল কলেজেও। ডাক্তারদের এই আন্দোলনকে ইতিমধ্যে সমর্থন জানিয়েছেন জনসাধারণ। এমনকি সিনিয়র ডাক্তাররাও তাঁদের পাশে এসে দাঁড়িয়েছেন। বিভিন্ন সরকারি হাসপাতালে কর্মরত সিনিয়ররা গণইস্তফা দিচ্ছেন। এই পরিস্থিতি ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে বাংলার মাটি৷

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular