Tuesday, September 17, 2024
Homeরাজ্যআলিপুরদুয়ারUrban Primary Health Center at Alipurduar আলিপুরদুয়ারে উদ্বোধন হল পুরসভার মাতৃ সদন

Urban Primary Health Center at Alipurduar আলিপুরদুয়ারে উদ্বোধন হল পুরসভার মাতৃ সদন

অনিসা পোদ্দার, আলিপুরদুয়ার, ইন্ডিয়া নিউজ বাংলা : পুরো ভোটের প্রাক্কালে নিউ আলিপুরদুয়ারে উদ্বোধন হল পুরসভার মাতৃ সদন বা আরবান প্রাইমারি হেলথ সেন্টার এর। প্রায় ৭৫ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হল এই মাতৃ সদন। এদিন প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে মাতৃ সদনের উদ্বোধন করলেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুমিত গাঙ্গুলি ও পৌরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান প্রসেনজিৎ কর। এছাড়াও আজকের এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা স্বাস্থ্য দফতরের আধিকারিক এবং আলিপুরদুয়ার পুরসভার প্রশাসনিক বোর্ডের বেশকিছু সদস্য। সোমবার বেলা বারোটায নাগাদ আলিপুরদুয়ার পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডে মাতৃ সদনের নবনির্মিত ভবনটির উদ্বোধন হয়। আলিপুরদুয়ার পৌরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান প্রসেনজিৎ কর আশাবাদী খুব শীঘ্রই মাতৃ সদনের পরিষেবা পাবেন আলিপুরদুয়ারের পুর এলাকার বাসিন্দারা। মায়েদের সাথে সাথে শিশুদেরও এখানে চিকিৎসা করানোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তিনি।

আলিপুরদুয়ারে উদ্বোধন হল পুরসভার মাতৃ সদন Urban Primary Health Center at Alipurduar 

আরও পড়ুন : Bikaner-Guwahati train accident investigation ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলে তদন্তে ফরেন্সিক ও জিআরপির ডিআইজি

আলিপুরদুয়ার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুমিত গাঙ্গুলি জানান, ‘শহরের বুকে এরকম একটি হেলথ সেন্টার হাসপাতালে মানুষের ভিড় অনেকটাই কমিয়ে দেবে। করোনা সংক্রমণের দিনগুলিতে এই স্বাস্থ্যকেন্দ্র মানুষকে ভিড় এড়াতে অনেকটাই সাহায্য করবে।’

উল্লেখ্য বাম জমানায় মাতৃ সদন তৈরি হলেও উপযুক্ত পরিকাঠামো, ডাক্তার, নার্স এবং চিকিৎসাকর্মীদের অভাবে কার্যত দু’দশক ধরে বন্ধ হয়ে পড়েছিল পুরসভার এই মাতৃ সদন। তবে শহরের বুকে এই মাতৃ সদনের ফের নবকলরবে উদ্বোধন হওয়ার চিকিৎসা ক্ষেত্রে আশার আলো দেখছেন শহরবাসীরা।

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular