Tuesday, September 17, 2024
Homeরাজ্যকলকাতাBJP MLA suspend গোটা বাজেট অধিবেশনের জন্য সাসপেন্ড বিজেপির দুই বিধায়ক সুদীপ...

BJP MLA suspend গোটা বাজেট অধিবেশনের জন্য সাসপেন্ড বিজেপির দুই বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় ও মিহির গোস্বামী

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : BJP MLA suspend ৭ মার্চ রাজ্যপালের ভাষণ শুরুর ঠিক আগে বিধানসভায় বিক্ষোভের জের। সাসপেন্ড করা হল বিজেপির দুই বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় ও মিহির গোস্বামীকে। গোটা বাজেট অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়েছে ওই দু’জনকে। এরপরই পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘরে বৈঠকে বিজেপির বিধায়করা।

সোমবার বাজের অধিবেশনের শুরুতেই রাজ্যপালের ভাষণের সময় অসংসদীয় কাজের অভিযোগে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় দুই বিধায়ক মিহির গোস্বামী এবং সুদীপ মুধোপাধ্যায়কে এই অধিবেশনের বাকি সময়ের জন্য সাসপেন্ড করেছেন। বিজেপি পরিষদীয় দলের তরফে অধ্যক্ষের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানানো হয়েছে।

বিধানসভা গত সোমবার সকাল থেকেই উত্তপ্ত ছিল। পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে বিক্ষোভ দেখিয়েছিলেন বিজেপি বিধায়করা। তাঁরা ওয়েলে নেমে বিক্ষোভ দেখান। নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরও ভাষণ শুরু করতে পারেননি রাজ্যপাল। সেসময় রাজ্যপাল বিধানসভা থেকে পেরিয়ে যেতে উদ্যত হন। তৃণমূলের মহিলা বিধায়করা তাঁকে ঘিরে রাখেন। এই পরিস্থিতিতে স্পিকার ও মুখ্যসচিব বারবার বিক্ষোভকারীদের অনুরোধ করেন। কিন্তু সে সময় স্লোগান ওঠে “ছাপ্পা ভোটের সরকার আর নেই দরকার, মানুষ মারা সরকার আর নেই দরকার।’’ এই পরিস্থিতিতে ভাষণ শুরুই করতে পারছিলেন না রাজ্যপাল।

এরপর মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিব একটা বৈঠক করেন। তারপর ফিরে এসে মুখ্যমন্ত্রী রাজ্যপালকে অন্তত দুলাইন ভাষণ পাঠের অনুরোধ করেন। প্রথম ও শেষ লাইন পাঠ করেন রাজ্যপাল। তারপর তিনি বিধানসভা থেকে বেরিয়ে যান। এদিনের ঘটনাকে মুখ্যমন্ত্রী বেনজির অ্যাখ্যা দেন। বিজেপি পরিকল্পিতভাবে বিক্ষোভ দেখিয়েছেন বলেও অভিযোগ করেন। ৭ তারিখে বিধানসভায় ঘটা সেই ঘটনার অভিঘাত দেখা গেল বুধবার সকালেও। সাসপেন্ড করা হল বিজেপির দুই বিধায়ককে।

BJP MLA suspend

আরও পড়ুন : Trafficker arrested with ivory পাচারের আগেই শিলিগুড়িতে হাতির দাঁত-সহ দুজনকে আটক করল বিএসএফ

Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular