Sunday, September 8, 2024
HomePOLITICSAbhishek Banerjee : 'রাজনীতি ছেড়ে দেব' কেন একথা বললেন অভিষেক?

Abhishek Banerjee : ‘রাজনীতি ছেড়ে দেব’ কেন একথা বললেন অভিষেক?

মঙ্গলবারই কেন্দ্রীয় বাজেট পেশ করেছেন নির্মলা সীতারামন। তারপর থেকেই বাজেট বিরোধিতায় সরব হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। এই আবহেই বৃহস্পতিবার লোকসভায় আক্রমণাত্মক ভূমিকায় দেখা গেল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন-সহ কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকারকে নিশানা করেন তিনি। গত ১০ বছরে কেন্দ্রীয় সরকারের মার্কশিট তুলে ধরেন তিনি।

শুধু তাই নয়, ২০২১ সাল থেকে বাংলাকে কেন্দ্র ১০০ দিনের কাজ এবং আবাস যোজনার টাকা থেকে যে বঞ্চিত করেছেন সেই অভিযোগও করেন তিনি (Abhishek Banerjee)। চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি জানান তিনি। সংবাদ মাধ্যমের প্রশ্নের মুখেও একই কথা বলেন তিনি। অভিষেক বলেন, যদি ১০ পয়সাও দিয়ে থাকে, তা যদি প্রমাণ করতে পারে, তাহলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন।

এদিন লোকসভায় অভিষেক (Abhishek Banerjee) ইংরেজি শব্দ ‘Budget’-এর প্রতিটি অক্ষরকে ভেঙে কটাক্ষ করেন। BUDGET-এর সংক্ষিপ্ত রূপকে তিনি বিশদে ব্যাখ্যা করতে গিয়ে বলেন, B অর্থাৎ Betrayal (বিশ্বাসঘাতকতা) U অর্থাৎ Unemployment (বেকারত্ব), D অর্থাৎ Deprive (বঞ্চনা), G অর্থাৎ Guarantee & Ghotala (প্রতিশ্রুতি এবং দুর্নীতি), E অর্থাৎ Eccentric (উদ্ভট) এবং T অর্থাৎ Tragedy (দুর্ভাগ্য). (Union Budget 2024).

আরও পড়ুন : Union Budget 2024 : ‘দিশাহীন বাজেট’, তীব্র সমালোচনা মুখ্যমন্ত্রী Mamata Banerjee’র

কেন্দ্রের এই বাজেটকে জনবিরোধী আখ্যা দেন অভিষেক (Abhishek Banerjee)। তাঁর কথায়,’২০১৪ সালে অচ্ছে দিনের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল বিজেপি সরকার। কিন্তু তারপর কৃষক, মহিলা, মধ্যবিত্তদের জন্য কিছুই করেনি সরকার। প্রান্তিক মানুষও বঞ্চিত। তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর- জো হমারে সাথ, হম উনকে সাথ, এই মন্তব্যকেও হাতিয়ার করেন এক্ষেত্রে। এদিন নোটবন্দি নিয়েও স্পিকারের সঙ্গে বাদানুবাদ হয় তৃণমূল সাংসদদের। নোটবন্দি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন অভিষেক।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular