Thursday, September 19, 2024
Homeরাজ্যRG Kar Case : আরজি কর ঘটনার প্রতিবাদে দুর্গাপুজোর অনুদান নিতে অস্বীকার...

RG Kar Case : আরজি কর ঘটনার প্রতিবাদে দুর্গাপুজোর অনুদান নিতে অস্বীকার ক্লাবের!

আরজি কর-কাণ্ডে (RG Kar Case) ফুঁসছে দেশ। এর প্রভাব ছড়িয়ে পড়েছে বিদেশের মাটিতেও। শুধু চিকিৎসক মহলই নয়, সমাজের বিভিন্ন ক্ষেত্র থেকে বিচারের দাবিতে প্রতিবাদের ঝড় উঠেছে। আর এবার এই প্রতিবাদে সামিল হল বাংলার বহু পুজো-ক্লাব। জানা যাচ্ছে, দুর্গাপুজোর অনুদান ফিরিয়ে দিয়েছে বেশ কিছু ক্লাব!

সংবাদ মাধ্যম সূত্রের খবর অনুযায়ী, উত্তর কলকাতাতে উত্তরপাড়ার Shakti Sangh Club এবং Apanader Durga Puja Committee, এই দুটি ক্লাবই ফিরিয়ে দিয়েছে রাজ্য সরকারের অনুদানের ৮৫,০০০ টাকা। সেই সঙ্গে তাদের পক্ষ থেকে এও জানানো হয়েছে যে তারা তরুণী চিকিৎসকের (RG Kar Case) ধর্ষণ এবং মৃত্যুর বিচার চাইছেন।

আরও পড়ুন : RG Kar-কাণ্ড থেকে শিক্ষা নিল রাজ্য? মহিলাদের নিরাপত্তায় ‘Rattirer Saathi’ প্রকল্প

Apanader Durga Puja Committee-র পক্ষ থেকে জানানো হয়, ‘মহিলা চিকিৎসকের সঙ্গে যা হয়েছে তার জন্য গভীরভাবে দুঃখিত তারা। এই কারণে, রাজ্য সরকারের পুজোর জন্য দেওয়া ৮৫,০০০টাকা অনুদান গ্রহণ করা হচ্ছে না। হূগলী জেলা ম্যাজিস্ট্রেট এবং অন্যান্য আধিকারিকদের এই বিষয়ে লিখিতভাবে জানানো হয়েছে। ক্লাবের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

Shakti Sangh Club-এর পক্ষ থেকে জানানো হয়, ‘অন্যান্য বছরের মতো এবছর সাড়ম্বরে দুর্গাপুজো হবে না। এক্ষেত্রে রাজ্য সরকারের অনুদানও গ্রহণ করা হচ্ছে না। এই ক্লাবের ব্যক্তিগত এবং অরাজনৈতিক মতাদর্শের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, গত ৯ অগাস্ট আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের (RG Kar Case) সেমিনার হলে এক তরুণী চিকিৎসকের অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। পরের দিন সঞ্জয় রায় নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ঘটনার তদন্তভার সিবিআই-এর হাতে দেয় কলকাতা হাইকোর্ট।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular