Sunday, September 8, 2024
Homeরাজ্যআলিপুরদুয়ারNetaji Subhash Chandra Bose Birth Anniversary রাজ্যজুড়ে পালিত নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী

Netaji Subhash Chandra Bose Birth Anniversary রাজ্যজুড়ে পালিত নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী

শুভাশিস মণ্ডল, ইন্ডিয়া নিউজ বাংলা : Netaji Birth Anniversary দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী পালিত হল রাজ্যজুড়ে। রাজ্য সরকারের উদ্যোগে মূল অনুষ্ঠানটি হল রেড রোডে। সেখানে পতাকা উত্তোলন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের পাশাপাশি জেলায় জেলায় আজ পালিত হল নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী।

মালদা Netaji Birth Anniversary

দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী পালন করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী। রবিবার সকালে মালদা শহরের বালুচরে একটি ক্লাবে পতাকা উত্তোলন করেন প্রাক্তন মন্ত্রী। পাশাপাশি জাতীয় সংগীত ও নেতাজির ছবিতে ফুল ও মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। তারপর ইংরেজবাজার পৌরসভার ৯ এবং ১০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন ক্লাবে পতাকা উত্তোলন করলেন এবং একটি পথ পরিক্রমায় অংশ নিলেন।

জলপাইগুড়ি Netaji Birth Anniversary

পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ দফতর ও ক্রীড়া দফতরের উদ্যোগে নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৫তম জন্ম জয়ন্তী পালন করা হল। ধূপগুড়ি পুরসভার ব্যবস্থাপনায় ধূপগুড়ি পুর বাস টার্মিনাসে একটি ছোট অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং, বিদ্যাশ্রম স্কুলের প্রধানশিক্ষক সুদীপ মল্লিক, পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গৌতম বসাক, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিপ্লবের ঘোষ-সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

ভারতমাতার বীর সন্তান নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিনকে স্মরণ করে শ্রদ্ধা জানাল জলপাইগুড়ি জেলা বিজেপি। রবিবার শহরের ডিবিসি রোডের জেলা কার্যালয়ে নেতাজির ছবিতে মাল্যদান করলেন নেতাকর্মীরা। সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা তোলা হয়। শহরের প্রত্যেক ওয়ার্ডে ট্যাবলো ও শোভাযাত্রা করল জেলা বিজেপি।

নেতাজির জন্মদিন পালন করল ৬১ নম্বর বেঙ্গল ব্যাটেলিয়ানের এনসিসি ক্যাডেটরা। জলপাইগুড়ি করলা ব্রিজ সংলগ্ন সুভাষ মূর্তিতে বর্ণাঢ্য প্যারেডের মাধ্যমে এসে মাল্যদান করলেন এনসিসির সভ্যরা।

মুর্শিদাবাদ Netaji Birth Anniversary

বহরমপুরে কংগ্রেস কার্যালয় নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে নেতাজিকে স্মরণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীI এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধীরবাবু বলেন, বিজেপি নেতাজিকে নিয়ে রাজনীতি করছেI আগামী দিনে হয়তো তাঁরা দাবি করবেন নেতাজি বিজেপির ভাবধারায় পালিতI ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি বসানো নিয়েও তিনি উষ্মা প্রকাশ করেনI

পূর্ব বর্ধমান Netaji Birth Anniversary

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী পালিত হচ্ছে গোটা দেশের সঙ্গে বর্ধমানেও। রবিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ধমানের কোর্ট কম্পাউন্ডে জন্মদিনের অনুষ্ঠান হয়। নেতাজির মূর্তিতে মাল্যদান করেন মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহ-সভাধিপতি দেবু টুডু।

পুরুলিয়া Netaji Birth Anniversary

দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে পুরুলিয়ার সুভাষ উদ্যানে জেলা তথ্য ও সংস্কৃতি দফতর ও জেলা যুবকল্যাণ দফতরের উদ্যোগে পুলিশ ব্যান্ডের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও নেতাজি মূর্তিতে মাল্যদানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলার অতিরিক্ত জেলাশাসক (ভূমি সংস্কার) সুপ্রিয় দাস, জেলা যুবকল্যাণ আধিকারিক সুভাষ চন্দ্র ঘোষ, ব্লক যুবকল্যাণ আধিকারিক সুমিত চক্রবর্তী-সহ বিশিষ্টজনেরা।

আলিপুরদুয়ার Netaji Birth Anniversary

নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৫তম জন্মবার্ষিকী পালন করল আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেস। জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে নেতাজির ছবিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য দিয়ে স্মরণ করা হল দেশনায়ককে।

নদিয়া Netaji Birth Anniversary

নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৫তম জন্মবার্ষিকীতে শান্তিপুর ডাকঘর মোড়ে অবস্থিত নেতাজির আবক্ষ মূর্তিতে মাল্যদান করলেন শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী। এদিন বিধায়কের উদ্যোগে শান্তিপুর রেল স্টেশনে আশ্রয়কারী মানসিক ভারসাম্যহীন থেকে শুরু করে পথচারীদের দুপুরের আহার তুলে দেওয়া হল। এছাড়াও শান্তিপুরের বেশ কয়েকটি এলাকা-সহ শান্তিপুর শহর তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে নেতাজি মূর্তিতে মাল্যদান করেন বিধায়ক।

কোচবিহার Netaji Birth Anniversary

নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী উপলক্ষে কোচবিহার জেলা প্রশাসনের পক্ষ থেকে সুভাষ উৎসব উদযাপন করা হল। এদিন কোচবিহার সাগরদিঘি পাড়ে অবস্থিত নেতাজির মূর্তিতে মাল্যদান করেন কোচবিহার জেলাশাসক পবন কাদিয়ান। উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়-সহ প্রমুখ। নেতাজির মূর্তিতে মাল্যদান করার পর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এরপর জেলাশাসক দফতরের ল্যান্সডাউন হলে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দক্ষিণ ২৪ পরগনা Netaji Birth Anniversary

নেতাজির জন্মদিন উপলক্ষে ডায়মন্ড হারবার নাইয়াপাড়া অ্যাথলিট ক্লাব এক অনুষ্ঠানের আয়োজন করে। এদিন নেতাজির মূর্তিতে মাল্যদান করে নাইয়াপাড়া অ্যাথলিট ক্লাবের সভ্যরা সমাজসেবার কাজে নেমে পড়েন। এলাকার ৮০০ পরিবারের হাতে তুলে দেওয়া হল মাস্ক ও স্যানিটাইজার।

আরও পড়ুন : Netaji Birth Anniversary : “অমর জ্যোতি নিভিয়ে দিয়ে, শুধু নেতাজির মূর্তি বসিয়ে শ্রদ্ধা জানানো যায় না” : মমতা বন্দ্যোপাধ্যায়

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular