Tuesday, September 17, 2024
HomePoliceMadhyamik Exam 2022 পুলিশ পৌঁছে দিল অ্যাডমিট কার্ড, বিডিও অসুস্থ পরীক্ষার্থীর হাসপাতালে...

Madhyamik Exam 2022 পুলিশ পৌঁছে দিল অ্যাডমিট কার্ড, বিডিও অসুস্থ পরীক্ষার্থীর হাসপাতালে পরীক্ষার ব্যবস্থা করলেন

 

শম্ভুনাথ মন্ডল, ইন্ডিয়া নিউজ বাংলা, দক্ষিণ ২৪ পরগনা: পুলিশের মানবিক মুখ দেখল দক্ষিণ বারাসাত বাসী।  আবারও সাক্ষী থাকল পুলিশের একটি ভাল কাজের নমুনা । একই সঙ্গে প্রশাসনিক দপ্তরের আধিকারিকও মানবিক দেখালেন এক অসুস্থ ছাত্রীকে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করিয়ে।

গোচরণ টি এস সোনাতন স্কুলের ছাত্র হরিদাস নাইয়া । তার পরীক্ষার সিট পরে দক্ষিণ বারাসাত শিবদাস আচার্য হাই স্কুলে। সেইমতো সে আজ পরীক্ষা দিতে আসে, কিন্তু কিন্তু তার অ্যাডমিট কার্ড ফেলে আসে। পরীক্ষার ঠিক পনেরো মিনিট আগে সে জানতে পারে যে সে অ্যাডমিট কার্ড আনতে ভুলে গেছে।

Madhyamik Exam 2022  পুলিশ পৌঁছে দিল অ্যাডমিট কার্ড

তারপর সে তার পুরো ব্যাপারটা জয়নগর থানায় কর্মরত সাব ইন্সপেক্টর তুহিন বিশ্বাস কে জানায়। তিনি সঙ্গে সঙ্গে তাকে নিয়ে বাইকে করে তার বাড়ি থেকে অ্যাডমিট কার্ড এনে পরীক্ষার হলে তাকে বসিয়ে দেয়।  তিনি নিজেই  জানান তিনি এরকম একটি কাজ করে তার খুব ভাল লাগছে । ভবিষ্যতে এরকম আরো কাজ করতে পারলে নিজেকে গর্বিত  মনে হবে জানান তুহিনবাবু।

 

Madhyamik Exam 2022    হাসপাতালের বেডে পরীক্ষা দিলেন অসুস্থ পরীক্ষার্থী

শম্ভুনাথ মন্ডল, ইন্ডিয়া নিউজ বাংলা, দক্ষিণ ২৪ পরগনা: পুলিশ ও ব্লক প্রশাসনের তৎপরতায় হাসপাতালের সিক বেডে পরীক্ষা দিলেন দক্ষিণ বারাসতের অসুস্থ ছাত্রী রোহানা খাতুন।

সোমবার শুরু হয়েছে জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক। মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশ মেনেই রাজ্যের সমস্ত পরীক্ষা কেন্দ্রের পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনার জয়নগর থানার অন্তর্গত ১৫ টি পরীক্ষাকেন্দ্রে ঠিক বেলা ১২ টায় শুরু হয় প্রথম দিনের বাংলা পরীক্ষা।

পরীক্ষা চলাকালীন বেলা ১ টা নাগাদ জয়নগর থানার অন্তর্গত সরবেড়িয়া শতদল বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। ছাত্রীর অসুস্থতার খবর পেয়েই জয়নগর ১ নম্বর বিডিও সত্যজিৎ বিশ্বাস ও জয়নগর থানার আইসি অতনু সাঁতরা পরীক্ষাকেন্দ্রে ছুটে আসেন। পৌঁছয় চিকিৎসকও। ওই ছাত্রীকে দেখার পর তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন চিকিৎসক। এরপর জয়নগর থানার আইসি অতনু সাঁতরা ওই অসুস্থ ছাত্রীকে নিয়ে পদ্মের হাট গ্রামীণ হাসপাতালে নিয়ে আসেন এবং সেখানে জরুরী ভিত্তিতে চিকিৎসার মাধ্যমে অল্পক্ষণেই সুস্থ করা হয় রোহানা খাতুন কে।

হাসপাতালের বেডে পরীক্ষা দিচ্ছেন পরীক্ষার্থী

Madhyamik Exam 2022

পদ্মের হাট গ্রামীণ হাসপাতালের চিকিৎসক ডাক্তার বিশ্বজিৎ বৈদ্য বলেন, ওই ছাত্রীকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল ,তার পরে তাকে চিকিৎসা করে জ্ঞান ফেরানো হয়েছে এখন অনেকটাই সুস্থ আছেন এবং পরীক্ষা ও দিচ্ছেন।

অসুস্থ পরীক্ষার্থীকে জরুরী ভিত্তিতে চিকিৎসা করে পরীক্ষায় বসার সুযোগ করে দেন হাসপাতালের চিকিৎসক। জানা যায় রোহানা খাতুন দক্ষিণ বারাসত শ্রী শ্রী সারদামণি বালিকা বিদ্যালয়ের ছাত্রী, বাড়ী নরুল্লাপুর গ্রামে।

জয়নগর ১ নম্বর বিডিও সত্যজিৎ বিশ্বাস বলেন , ঐ ছাত্রী অসুস্থ হওয়ার খবর পেয়ে তিনি জয়নগর থানার আই সি এবং এবং চিকিৎসকদের সাথে কথা বলে তার চিকিৎসার ব্যবস্থা করেন এবং তারপর সরবেড়িয়া শতদল বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে এক শিক্ষিকাকে হাসপাতালে এনে ওই অসুস্থ ছাত্রী রোহানা খাতুনকে সিক বেডে পরীক্ষার দেওয়ার ব্যবস্থা করেন।

এভাবে পুলিশ ও ব্লক প্রশাসনের তৎপরতায় বাড়ির মেয়েকে জীবনের প্রথম বড় পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়ায় খুশি অসুস্থ রোহানা খাতুনের অভিভাবক শাহানারা বিবি।

Published by Samyajit Ghosh

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular