Friday, September 20, 2024
HomeBreakingRG Kar News: কর্মবিরতি প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের, শনিবার থেকে জরুরি পরিষেবায় যোগ

RG Kar News: কর্মবিরতি প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের, শনিবার থেকে জরুরি পরিষেবায় যোগ

শেষ পর্যন্ত খুলল জট। অবশেষে কর্মবিরতি প্রত্যাহার করতে চলেছেন জুনিয়র চিকিৎসকেরা। শুক্রবারই উঠে যাচ্ছে ধরনা। বৃহস্পতিবার রাতে সাংবাদিক বৈঠক থেকে এই বিষয়ে ঘোষণা করেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা।

গত মাসে, ৮ অগাস্ট, আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের নাইট শিফট ছিল। পরেরদিন ওই হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর প্রায় বিবস্ত্র দেহ উদ্ধার হয়। ওই চিকিৎসককে ধর্ষণ ও খুনের অভিযোগ ওঠে। বিচারের দাবিতে গত কর্মবিরতির সিদ্ধান্ত নেন জুনিয়র চিকিৎসকরা।

আরও পড়ুন: RG Kar News: জুনিয়র ডাক্তারদের এবার কাজে ফেরার আবেদন অভিষেকের

কী জানা গিয়েছে?

বৃহস্পতিবার রাতে সাংবাদিক বৈঠক করে ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট’-এর পক্ষ থেকে জানানো হয়েছে, স্বাস্থ্যভবনের সামনে যে অবস্থান চলছে তা শুক্রবার থেকে তুলে নেওয়া হবে। এদিন স্বাস্থ্যভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত বেলা ৩টের সময় মিছিলের ডাকও দেওয়া হয়েছে। তারপরই কর্মবিরতি প্রত্যাহার করবেন জুনিয়র চিকিৎসকরা এবং শনিবার থেকে জরুরি পরিষেবায় যোগ দেবেন তাঁরা।

তবে রাজ্য সরকার যে প্রতিশ্রুতি দিয়েছে, তা পূরণ না হলে এবং থ্রেট কালচার নিয়ে তাঁদের দাবি মেনে না নিলে ফের পুরোপুরি কাজ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। আর সেজন্য সাতদিনের ডেডলাইনও বেঁধে দিয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, প্রতিটি বিভাগের জরুরি পরিষেবা বাদ দিয়ে অন্যান্য বিভাগে কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular