Friday, October 18, 2024
HomeBreakingWeather Update: পঞ্চমীতে বেলা বাড়তেই তুমুল বৃষ্টি, কেমন কাটবে পুজোর বাকি দিনগুলো?

Weather Update: পঞ্চমীতে বেলা বাড়তেই তুমুল বৃষ্টি, কেমন কাটবে পুজোর বাকি দিনগুলো?

বৃষ্টি পুজোটা অন্তত মাটি করবে না, এমন আশায় বুক বেঁধেছিলেন যাঁরা, তাঁদের সেই আশা ভেস্তে দিয়ে পঞ্চমীতে ভিজল কলকাতা। এদিন বেলা বাড়তেই বজ্রবিদ্যুৎ-সহ তুমুল বৃষ্টি নামল শহরে। তবে শুধু কলকাতাই নয়, দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, সোমবারই দক্ষিণবঙ্গের চার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে মাঝারি বৃষ্টিপাত হয়। অন্যদিকে, হুগলি, পূর্ব বর্ধমানের কিছু অংশে হালকা বৃষ্টি হয়।

পঞ্চমী থেকে দশমীতে কী বৃষ্টির সম্ভাবনা রয়েছে?

পঞ্চমীর বৃষ্টি স্বভাবতই প্রশ্ন তুলে দিয়েছে যে পুজোর বাকি দিনগুলোতেও কি আকাশের মুখ ভার থাকবে? আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পুজোর বাকি দিনগুলিতে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম। পঞ্চমী থেকে দশমী পর্যন্ত বাংলার আকাশে মেঘের উপস্থিতি থাকলে বা বৃষ্টি হলেও তা বেশিক্ষণ স্থায়ী হবে না। তবে শনিবারের পর থেকে আবহাওয়ায় কিছুটা পরিবর্তন হতে পারে।

আরও পড়ুন: West Bengal Weather: বৃষ্টিতে মাটি হবে পুজো? ফের ভারী বৃষ্টির পূর্বাভাস?

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

দক্ষিণবঙ্গের মতো, উত্তরবঙ্গেরও বহু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পঙের কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। উল্লেখ্য, পার্বত্য এলাকাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

এর পাশাপাশি, ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ভারতের রাজ্যগুলিতে, অর্থাৎ, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরাতে। আবার দক্ষিণের বেশ কয়েকটি রাজ্য, যেমন তামিলনাড়ু, পুদুচেরি, কর্ণাটক, কেরল ও মাহেতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular