Sunday, September 8, 2024
Homeওয়েস্ট বেঙ্গলTiger still elusive Five days later, পাঁচদিন পরেও অধরা দক্ষিণরায়

Tiger still elusive Five days later, পাঁচদিন পরেও অধরা দক্ষিণরায়

Tiger still elusive Five days later  পাঁচদিন পরেও অধরা দক্ষিণরায়

বাঘের ভয়ে কাঁপুনি ধরেছে কুলতলিতে। পাঁচদিন পরেও অধরা দক্ষিণরায়। বাঘ ধরতে কোমর বেঁধে নেমেছে বনদফতর। তবে মাঝেমধ্যেই অবস্থান বদল করছে রয়্যাল বেঙ্গল টাইগারটি। বাঘ ধরতে নাজেহাল অবস্থা বনদফতরের। বাঘ ধরতে জঙ্গল সংলগ্ন এলাকায় চলছে ফেন্সিং-এর কাজ। ২৪ ডিসেম্বর কুলতলির ৫ নম্বর গরানকাঠি এলাকায় কাঁকড়া ধরতে গিয়ে এক মহিলা বাঘ দেখতে পান বলে দাবি করেন। খবর পেয়ে সেখানে হাজির হয় বনদফতরের কর্মীরা। বাঘ বন্দি করতে পাতা হয় খাঁচা। বসে রাত পাহারা। তবে ধরা পড়েনি বাঘটি। এরপর বাঘ ধরতে পিয়ালী নদীর ধারে জঙ্গলে মাচা তৈরি করা হয় বনদফতরের পক্ষ থেকে। যাতে বাঘ দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গে ঘুম পাড়ানি গুলি ছুড়তে পারেন বনকর্মীরা। এলাকায় লাগানো হয়েছে পর্যাপ্ত পরিমাণে আলো।

Five days later, the elusive Dakshinaraya মশাল জ্বালিয়ে রাত পাহারায় গ্রামবাসীরা

সূত্রের খবর,মাতলা নদী বাঁধ লাগোয়া গায়েনের চক এলাকায় বাঘের পায়ের ছাপ দেখা গেছে বলে দাবি করেন মৎস্যজীবীরা। খবর দেওয়া হয় পুলিশ এবং বনদফতরে। প্রশাসনের তরফে মাইকে প্রচার করা হয় এলাকায়। মশাল জ্বালিয়ে রাত পাহারায় নামেন গ্রামবাসীরা।

Five days later, the elusive Dakshinaraya ড্রোন দিয়ে চলেছে বাঘ অনুসন্ধান

পাঁচদিন পরে এখনও জালে ধরা পড়েনি দক্ষিণরায়। চিন্তায় বনকর্মীরা। তবে বাঘটি যে কুলতলির মেরিগঞ্জ ২ নম্বর অঞ্চলের শেখপা়ডা লাগোয়া জঙ্গলে রয়েছে সে ব্যাপারে একপ্রকার নিশ্চিত বনকর্মীরা।বনদফতর সূত্রে খবর, সেখান থেকে বারবার গর্জন শোনা যাচ্ছে বাঘটির। ফলে গোটা এলাকা জুড়ে তিনটি স্তরে বিছানো হয়েছে জাল।পাশাপাশি ড্রোন দিয়েও চলে বাঘের অনুসন্ধান।

 

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular