Tuesday, September 17, 2024
Homeরাজ্যJhargram : ছুটির দিনে জঙ্গল থেকে শহরের পথে দাঁতাল রামলাল, হাতি দেখতে...

Jhargram : ছুটির দিনে জঙ্গল থেকে শহরের পথে দাঁতাল রামলাল, হাতি দেখতে উপচে পড়া ভিড়!

এবার গ্রাম ছেড়ে শহরমুখী জঙ্গলমহলের দাঁতাল হাতি রামলাল। রবিবার ভোরের আলো ফুটতেই ঝাড়গ্রাম শহরে খাবারের সন্ধানে ঢুকে পড়ে রামলাল। রামলাল শহরে ঢুকে পড়েছে খবর ছড়িয়ে পড়তেই কয়েক হাজার মানুষ জড়ো হয় রামলালকে দেখার জন্য।

সকাল ৬টা থেকে সকাল ৮টা প্রায় দু’ঘণ্টা ধরে শহরের মধ্যে ঘুরে বেড়ায় রামলাল। তারপর বনদফতরের প্রচেষ্টায় রামলালকে শহরের বাইরে বের করে জঙ্গলে পাঠানো হয়। যদিও রামলাল শহরে ঢুকে তেমন কোনও ক্ষয়ক্ষতি করেনি বলেই জানা গিয়েছে।

কী জানা গিয়েছে?

স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে ঝাড়গ্রাম শহর সংলগ্ন শ্রীরামপুরের দিক থেকে রামলাল ঝাড়গ্রাম পৌরসভার ১৬ নাম্বার ওয়ার্ডের বেনাগেড়িয়া হয়ে শহরে ঢুকে পড়ে। বেনাগেড়িয়া হয়ে রামলাল পৌঁছে যায় ফনিরমোড়ে। এভাবেই ঘুরতে ঘুরতে সে কাঁটাবাড়ি এলাকায় হেলিপ্যাড গ্রাউন্ডে ঢুকে পড়ে। সেখান থেকে রামলাল চলে যায় কলাবনির জঙ্গলে।

আরও পড়ুন : Kolkata Airport : কলকাতায় দ্বিতীয় বিমানবন্দর? কবে হবে জানেন?

শহরে হাতি ঢুকেছে বিষয়টি বনদফতর জানার পরেই ঘটনাস্থলে চলে আসে বনদফতরের কর্মী ও ঐরাবত গাড়ি। উপস্থিত হন ঝাড়গ্রামের ডিএফও উমর ইমাম। এদিন ডিএফও বলেন,”শহরে একটি হাতি ঢুকে পড়েছিল। তাকে সুরক্ষিতভাবে শহরের বাইরে বের করে দেওয়া হয়েছে। হাতিটি শহরের মধ্যে তেমন কোন ক্ষয়ক্ষতি করেনি। হাতিটি শান্ত মেজাজে রয়েছে। ঝাড়গ্রাম শহর এমন একটি জায়গায় রয়েছে যেখানে মাঝেমধ্যে হাতি চলে আসে। জনসাধারণের কাছে অনুরোধ হাতিকে বিরক্ত করবেন না।”

 

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular