Sunday, September 8, 2024
HomepoliticalDuare Sarkar দুয়ারে সরকার কর্মসূচির আওতায় এবার স্বাস্থ্য পরীক্ষা শিবির

Duare Sarkar দুয়ারে সরকার কর্মসূচির আওতায় এবার স্বাস্থ্য পরীক্ষা শিবির

Duare Sarkar দুয়ারে সরকার কর্মসূচির আওতায় এবার স্বাস্থ্য পরীক্ষা শিবির

কৌশিক দাস, ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: দুয়ারে সরকার কর্মসূচির আওতায় এবার চোখ পরীক্ষা, ডায়বেটিস-সহ বিভিন্ন রোগ নির্ণয়ের সুযোগের পাশাপশি করোনা টিকা দেওয়ারও উদ্যোগ নেওয়া হচ্ছে। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, দুয়ারে সরকার প্রকল্পে স্বাস্থ্য দফতরকে যুক্ত করা হয়েছে।
এলাকার কোনও একটি ক্লাব বা সংগঠন বা পঞ্চায়েত অফিসে করোনার টিকা নিয়ে যাওয়া হবে। যাঁরা এখনও করোনার প্রথম, দ্বিতীয় ডোজ পাননি তাঁরা প্রয়োজনীয় নথি দেখিয়ে টিকা নিতে পারবেন। এছাড়াও যাঁদের চোখের সমস্যা বা ছানি রয়েছে বা এক্সরে বা ইসিজি করতে হবে তাঁদের নাম নথিভুক্ত করা হবে এই প্রকল্পের মাধ্যমে। এই কাজ করবেন স্বাস্থ্য কর্মীরা। নির্দিষ্ট দিনে রাজ্যের যেকোনো বাসিন্দা স্থানীয় স্বাস্থ্য কেন্দ্র বা হাসপাতালে গিয়ে এক্সরে বা ইসিজি করে চিকিৎসকের থেকে পরামর্শ নিতে পারবেন। অথবা হাসপাতাল থেকে ওষুধ নিতে পারবেন। আগামী দিনে এই পরিষেবা আরো বেশি উন্নত করা হবে বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা।

যদিও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অভিযোগ, চলতি বছরের মাঝামাঝি থেকেই এই সরকারের আর্থিক সামাজিক প্রকল্প গুলো মুখ থুবরে পড়বে বলে মন্তব্য করেছেন। লক্ষ্মীর ভান্ডারের যোগান দিতে দিতে সরকারি কর্মচারীদের বেতনের সংকট দেখা দিতে পারে বলে মন্তব্য করেছেন তিনি।

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular