Saturday, February 24, 2024
Homeরাজ্যDestructive fire in Haldia হলদিয়ায় বিধ্বংসী আগুন

Destructive fire in Haldia হলদিয়ায় বিধ্বংসী আগুন

Destructive fire in Haldia হলদিয়ায় বিধ্বংসী আগুন

সৌম্য প্রামাণিক,ইন্ডিয়া নিউজ বাংলা,হলদিয়া: হলদিয়ার ইন্ডিয়ান অয়েল করর্পোরেশনে ভয়াবহ আগুন।মঙ্গলবার দুপুরে আচমকায় আগুন ধরে যায় তৈল শোধনাগারে। এখনও পর্যন্ত তিন জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।দুর্ঘটনায় আহত প্রায় ৪৫ জন শ্রমিক।

Destructive fire in Haldiaওয়েল্ডিং-এর কাজের সময় আগুন লাগে

সূত্রের খবর, ইন্ডিয়ান অয়েল করর্পোরেশনে ওয়েল্ডিং-এর কাজ চলছিল। তখন বিকট শব্দে কেঁপে ওঠে গোটা আইওসি চত্ত্বর।সঙ্গে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। প্রথমে আগুনের ফুলকি গিয়ে পড়ে ন্যাপথা ইউনিটে। সেখান থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

Destructive fire in Haldia মৃত ৩,আহত ৪৫ শ্রমিক

প্রতিদিনের মত কারখানার ভিতরে শাটডাউনের কাজ করছিলেন শ্রমিকরা। কাজ সেরে অনেকে আবার ভিতর থেকে বাইরে বেরোনোর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সে সময়েই আচমকা এই বিপত্তি ঘটে। দ্রুত আহত শ্রমিকদের উদ্ধার করে স্থানীয় হলদিয়া বন্দর হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে তিন জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিতসকরা। এখনো পর্যন্ত গুরুতর আহত প্রায় ৩০ জন শ্রমিক।রাত বাড়ার সঙ্গে বাড়ছে আহতের সংখ্যা। আহতদের দেখতে হাসপাতালে যান স্থানীয় কাউন্সিলর স্বপন নস্কর।

Destructive fire in Haldia ঘটনাস্থলে দমকলের ৭-৮টি ইঞ্জিন

বেশ কয়েক জনকে চিকিৎসার জন্য কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করেছে দমকলের ৭-৮টি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন দমকল কর্মীরা। তৈল শোধনাগারে দাহ্য পদার্থ থাকায় আগুন আরও ছড়ানোর আশঙ্কা রয়েছে। ঠিক কি কারণে এত বড় অগ্নিকাণ্ডের ঘটনা তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular