Tuesday, September 17, 2024
Homeরাজ্যপূর্ব মেদিনীপুরDaughter-in-law Remarried পুত্রবধূর বিয়ে দিয়ে নজির গড়লেন শ্বশুর-শাশুড়ি

Daughter-in-law Remarried পুত্রবধূর বিয়ে দিয়ে নজির গড়লেন শ্বশুর-শাশুড়ি

সৌম্য প্রামাণিক,হলদিয়া, ইন্ডিয়া নিউজ বাংলা, Daughter-in-law Remarried : রাজা রামমোহন রায়,বিদ্যাসাগরের দেখানো পথেই এগিয়ে এলেন সুতাহাটার পুলকার চালক নকুল ঘাঁটি। নিজের কন্যার মত সম্প্রদান করলেন বৌমাকে।

কুসংস্কার মুক্ত সমাজ গড়ার বার্তা নকুল ঘাঁটির, Daughter-in-law Remarried 

সোমবার বিয়ের অনুষ্ঠানে বসল নহবত, বাজল সানাই। ফুলের তোরণে সেজে উঠল ঘাঁটি পরিবারের উঠোন। অগ্নিসাক্ষী করে ‘যদিদং হৃদয় তব, তদিং হৃদয়ং মম’ মন্ত্রোচ্চারণ, সিঁদুরদান, মালাবদল, উলুধ্বনিতে মুখরিত হল ছাদনাতলা। বিয়ের মাঙ্গলিক অনুষ্ঠানের পর সোমবার সন্ধ্যায় বর কনেকে বরণ করে নেওয়ার জন্য সুতাহাটার অনন্তপুরে বসল বউভাতের আসর। সমাজ সচেতন,বিজ্ঞানমনস্ক নকুলবাবু কোভিড বিধি-নিষেধ মেনেই অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করেন। আত্মীয় স্বজন, প্রতিবেশী এবং অতিথিরা নবদম্পতিকে আশীর্বাদের পর খাওয়া-দাওয়া করলেন রীতিমত কব্জি ডুবিয়ে। প্রত্যন্ত গ্রামে সমস্ত সামাজিক কুসংস্কারকে বুড়ো আঙুল দেখিয়ে সাড়ম্বরে বিধবা বিবাহের আয়োজন প্রশংসা কুড়িয়েছে। গ্রামের গরীব পুলকার চালকের আধুনিকমনস্কতায় গর্বিত প্রতিবেশীরাও।

বৌমার অনুমতি নিয়ে দ্বিতীয়বার বিয়ের আয়োজন শ্বশুর শাশুড়ির, Daughter-in-law Remarried 

২০২০ সালে মহিষাদলে একটি দুর্ঘটনায় মৃত্যু হয় নবকুমারবাবুর একমাত্র ছেলে অর্নব ঘাঁটির। স্বামীর মৃত্যুর পর বছর তিনেকের ছেলেকে নিয়ে শ্বশুর শাশুড়ির কাছে থেকে যান বছর ২৫-শের শুভ্রা। পুত্রশোক ভুলে অর্নবের বাবা -মা শুভ্ররার অনুমতি নিয়ে দ্বিতীয়বার তার বিয়়ের আয়োজন করে। হলদিয়ার রামগোপালচক এলাকার বাসিন্দা মধু সাঁতরার সঙ্গে বিয়ে ঠিক হয় শুভ্রার। দুই পরিবার এবং আত্মীয় স্বজনের উপস্থিতিতে নিয়ম মেনে সোমবার এক হল চার হাত।

আরোও পড়ুন : মাথাভাঙায় তৃণমূল-বিজেপি রাজনৈতিক সংঘর্ষ, আহত পাঁচ, এলাকায় উত্তেজনা

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular