Sunday, September 8, 2024
Homeরাজ্যDarjeeling : অতি বৃষ্টিতে বাড়ছে বিপদ! দার্জিলিঙে বন্ধ হল জনপ্রিয় দুই পর্যটনস্থল!

Darjeeling : অতি বৃষ্টিতে বাড়ছে বিপদ! দার্জিলিঙে বন্ধ হল জনপ্রিয় দুই পর্যটনস্থল!

বিগত কয়েক বছর ধরেই প্রায় প্রতি বর্ষায় বিপর্যয়ের মুখোমুখি হচ্ছে দার্জিলিং (Darjeeling)। চলতি বছরেও অতিরিক্ত বৃষ্টিতে এমনটা হতে পারে কিনা সেই আশঙ্কা রয়েছে অনেকেরই মনে। একের পর এক ধস যেন সেই আশঙ্কার পারদকে ক্রমশই ঊর্ধ্বমুখী করছে। অনেকের মতে শৈলশহরে একের পর এক বহুতল তৈরি হয়ে চলেছে, যাবতীয় নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে অবৈধ নির্মাণও কম হচ্ছে না, আর তারই ফলস্বরূপ প্রকৃতি নিজের হিসেব বুঝে নিচ্ছে!

কী সিদ্ধান্ত?

এদিকে, বর্ষার প্রবল বৃষ্টিতে এখন সকলের অন্যতম প্রিয় পর্যটনকেন্দ্র দার্জিলিঙে (Darjeeling) যাওয়াটা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। ধস নেমে বন্ধ হয়ে গিয়েছে একাধিক রাস্তা। এমতাবস্থায় বন্ধ করে দেওয়া হল দার্জিলিঙের দুটি পর্যটন কেন্দ্র, রক গার্ডেন এবং গঙ্গা মায়া পার্ক। জিটিএ পর্যটন দফতরের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দার্জিলিঙে ভারী বৃষ্টি ও ধসের সমস্যা মিটলে খুলে দেওয়া হবে এই দুই পর্যটনস্থল।

আরও পড়ুন : Waterlogged Kolkata : রথের দিনে ভিজল বাংলা, জলমগ্ন কলকাতা

শৈলশহরের (Darjeeling) টানে দেশের নানান প্রান্ত থেকে পর্যটকেরা ছুটে আসেন। কিন্তু, বিগত ৪-৫ দিনের বৃষ্টিতে পরিস্থিতি জটিল হয়ে গিয়েছে। ঘুরতে আসার আনন্দ যাতে মর্মান্তিক স্মৃতিতে না পরিণত হয়, তাই আগে থেকেই সাবধানতা অবলম্বন করা হয়েছে উত্তরবঙ্গে। নিরাপত্তার খাতিরেই ভরা বর্ষায় রক গার্ডেন এবং গঙ্গা মায়া পার্কের সৌন্দর্য চাক্ষুষ করা থেকে তাই কিছুটা বিরত থাকতে হবে পর্যটকদের।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular