Thursday, October 17, 2024
HomeBreakingSubhankar Sarkar: অধীর জমানা শেষ, প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি ‘নরমপন্থী’ শুভঙ্কর সরকার

Subhankar Sarkar: অধীর জমানা শেষ, প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি ‘নরমপন্থী’ শুভঙ্কর সরকার

অধীর জমানার অবসান ঘটিয়ে এবার প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি হলেন শুভঙ্কর সরকার (Subhankar Sarkar)। শনিবার রাতে এআইসিসির পক্ষ থেকে নতুন কংগ্রেস সভাপতির নাম ঘোষণা করা হয়।

কী জানা যাচ্ছে?

জানা গিয়েছে, রাজনৈতিক মহলে রাহুল গান্ধীর ‘ঘনিষ্ঠ’ বলেই পরিচিত শুভঙ্কর সরকার(Subhankar Sarkar)। অনেকের অনুমান, বঙ্গে ক্ষয়িষ্ণু কংগ্রেসের হাল ধরতে এবং তৃণমূল কংগ্রেসের সঙ্গে রাজ্যে ও কেন্দ্রের সমীকরণ ঠিক রাখতেই শুভঙ্করের উপর আস্থা রাখছে দিল্লির হাই কমান্ড।

প্রসঙ্গত, লোকসভা ভোটের হারের পরই প্রদেশ কংগ্রেসের দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছিলেন অধীর রঞ্জন চৌধুরী। ফলাফল ঘোষণার পরেই তিনি জানিয়েছিলেন, আপাতত ‘অস্থায়ী সভাপতি’র দায়িত্ব পালন করছেন তিনি। এমতাবস্থায়, কাকে প্রদেশ কংগ্রেস সভাপতি পদে নিয়ে আসা হবে, সেই নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। অবশেষে সেই জায়গায় তুলনামূলক ‘নরমপন্থী’ শুভঙ্করকে (Subhankar Sarkar) বসানো হল। শনিবার শুভঙ্কর সরকারকে বাংলার নয়া প্রদেশ কংগ্রেস সভাপতি দায়িত্ব দেন মল্লিকার্জুন খাড়গে।

আরও পড়ুন: Bengal Flood-like Situation: ডিভিসি’র বিরুদ্ধে ক্ষোভ উগরে মোদীকে চিঠি মমতার

শুভঙ্কর সরকারের রাজনৈতিক জীবন

সূত্রের খবর, 1১৯৯৩-৯৬ সালে কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন শুভঙ্কর (Subhankar Sarkar)। পরে ২০০৪ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গ রাজ্য ছাত্র পরিষদের সভাপতি পদের দায়িত্ব সামলান তিনি। ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত জাতীয় যুব কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ছিলেন শুভঙ্কর। ২০১৩ সাল পর্যন্ত ছিলেন রাজ্য প্রদেশ কংগ্রেস কমিটির মুখপাত্র। সেই বছরই তিনি প্রদেশ কংগ্রেসের সম্পাদক হন। পরে রাজ্য কংগ্রেসের কো-অর্ডিনেটর পদ আসীন হন তিনি। আর এবার তিনি প্রদেশ কংগ্রেসের সভাপতির দায়িত্বে৷

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular