Friday, September 20, 2024
HomeBreakingMamata Banerjee: রক্ষা পেল না মুখ্যমন্ত্রীর বাড়িও, ঢুকল আদিগঙ্গার জল!

Mamata Banerjee: রক্ষা পেল না মুখ্যমন্ত্রীর বাড়িও, ঢুকল আদিগঙ্গার জল!

একটানা বৃষ্টি এবং ডিভিসির ছাড়া জলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা জলমগ্ন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বন্যা পরিস্থিতি খতিয়েও দেখছেন। এমতাবস্থায় এবার দক্ষিণ কলকাতার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতেই ঢুকে পড়ল জল।

কী জানা গিয়েছে?

এই ঘটনা ঘটে বৃহস্পতিবার দুপুরে। মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির গেট থেকে সদর দরজা পর্যন্ত কার্যত বানভাসী অবস্থা। একদিকে মমতা যখন রাজ্যের বন্যা দুর্গতদের কাছে ছুটে গিয়েছেন, বন্যা পরিস্থিতি পরিদর্শন করছেন, ত্রানের ব্যবস্থা করছেন, ঠিক তখনই তাঁর বাড়িতে ঢোকে টালি নালার জল। জানা যায়, পাঁশকুড়ায় থাকাকালীন এই জল ঢোকার খবর পান তিনি।

আরও পড়ুন: Kankali Tala Temple: কোপাই নদীর জলে ডুবল কঙ্কালীতলা, জলমগ্ন তারাপীঠ মহাশ্মশানও

প্রসঙ্গত, কালীঘাটের পাশ দিয়েই বয়ে গিয়েছে টালি নালা। ভরা কোটালের জেরে গঙ্গায় জলস্ফীতি হলে তার প্রভাব পড়ে এই নালা এবং সংলগ্ন এলাকায়। এর আগেও বেশ কয়েকবার এমন অবস্থায়, জল ঢুকেছে মুখ্যমন্ত্রীর বাড়িতে। বৃহস্পতিবার দুপুরেও একই ঘটনা ঘটল, তবে জানা গিয়েছে, এবারের মাত্রাটা একটু বেশি।

মমতা যখন জেলায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখছেন, সেসময়ই তাঁর কাছে খবর আসে যে তাঁর নিজের বাড়িও জলমগ্ন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এই বিষয়ে জানান। এই জল নামতে যে ৩-৪ ঘণ্টা সময় লেগে যায়, তাও বলেন তিনি।

অন্যদিকে, বর্তমানে বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘ম্যান মেড বন্যা’ বলে অভিযোগ করেছেন তিনি। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী কার্যত হুঁশিয়ারি দিয়ে ডিভিসির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথাও বলেছেন।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular