Thursday, September 19, 2024
Homeরাজ্যSandip Ghosh : এবার বেরবে 'আসল' তথ্য? সন্দীপ ঘোষের Polygraph Test-এর অনুমতি...

Sandip Ghosh : এবার বেরবে ‘আসল’ তথ্য? সন্দীপ ঘোষের Polygraph Test-এর অনুমতি পেল CBI

আরজি কর-কাণ্ডে অভিযুক্ত সন্দীপ ঘোষের (Sandip Ghosh) ‘পলিগ্রাফ টেস্ট’ করাতে চায় সিবিআই। বৃহস্পতিবার শিয়ালদহ আদালত সিবিআই-এর সেই আবেদন মঞ্জুর করেছে। আরজি কর-কাণ্ডে গত কয়েকদিন ধরে দফায় দফায় সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। তাঁর বিরুদ্ধে বিভিন্ন ধরনের দুর্নীতির অভিযোগ ওঠে। যার ভিত্তিতে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশও তদন্ত শুরু করেছে।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত আরজি করে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে গ্রেফতার করা হয়েছে সঞ্জয় রায়কে। সন্দীপ ঘোষের আগে সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট করানোর জন্য আবেদন জানানো হয়েছিল, কিন্তু অনুমতি না পাওয়াকে কেন্দ্র করে জটিলতা তৈরি হয়েছিল। আর এবার আরজি করের ঘটনায় একাধিক অভিযোগের ভিত্তিতে সিবিআই-এর মুখোমুখি সন্দীপ ঘোষ (Sandip Ghosh)। তাই একটানা জিজ্ঞাসাবাদ চলছে।

আরও পড়ুন : RG Kar Case : আরজি কর ঘটনার প্রতিবাদে দুর্গাপুজোর অনুদান নিতে অস্বীকার ক্লাবের!

সিবিআই সূত্রে খবর, একমাত্র সন্দীপ ঘোষ (Sandip Ghosh) নন, মোট ৫ জনের এই পলিগ্রাফ টেস্ট করা হবে। জেরার সময় সন্দেহভাজনরা যে তথ্য দিয়েছেন সেগুলি আদৌ কতটা সত্যি সেই নিয়ে সন্দেহ রয়েছে। ফলে পলিগ্রাফ টেস্টের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সন্দীপ ঘোষের (Sandip Ghosh) পাশাপাশি, আরজি করের চার পড়ুয়া ও এক সিভিক ভলান্টিয়ারেরও পলিগ্রাফ টেস্ট করা হবে। ঘটনার দিন রাতে নির্যাতিতার সঙ্গে যে চার পড়ুয়া ছিলেন, তাঁদের এই পরীক্ষা করা হবে। সেই সঙ্গে সিভিক ভলান্টিয়ারের পলিগ্রাফ পরীক্ষা করা হবে।

পলিগ্রাফ পরীক্ষা আসলে কী?

কোনও ব্যক্তি অপরাধের ঘটনার সঙ্গে যুক্ত থাকলে বা অভিযুক্ত হলে, তিনি জিজ্ঞাসাবাদের সময় সত্যি কথা বলছেন কি না, মূলত সেটা পরীক্ষা করতেই এই পলিগ্রাফ পরীক্ষা করা হয়।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular