Tuesday, September 17, 2024
Homeরাজ্যNadigram Violence : ভোটের আবহেই বিজেপি মহিলা কর্মী খুনের প্রতিবাদে রণক্ষেত্র নন্দীগ্রাম

Nadigram Violence : ভোটের আবহেই বিজেপি মহিলা কর্মী খুনের প্রতিবাদে রণক্ষেত্র নন্দীগ্রাম

নির্বাচনকে কেন্দ্র করে এমনিতেই সংবাদ শিরোনামে থাকে নন্দীগ্রাম (Nadigram Violence)। আর এবার লোকসভা নির্বাচনেও তার অন্যথা হল না। বুধবার গভীর রাতে বিজেপির মহিলা কর্মীকে খুনের ঘটনায় রণক্ষেত্রে চেহারা ধারণ করেছে নন্দীগ্রাম। সকাল থেকেই নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় রাস্তায় গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকেরা। আগুন ধরিয়ে দেওয়া হয় একাধিক দোকানে। অবরোধ তুলতে পুলিশবাহিনী উপস্থিত হলে পরিস্থিতি আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে।

কী জানা যাচ্ছে?

সূত্রের খবর, বুধবার গভীর রাতে নন্দীগ্রামে (Nadigram Violence) বিজেপির এক মহিলা কর্মীকে কুপিয়ে খুন করার অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বিজেপি সূত্রের দাবি, সোনাচূড়ার মনসাপুকুর বাজার এলাকায় রাতে পাহারা দিচ্ছিলেন বিজেপি কর্মী-সমর্থকেরা। সেখানেই কয়েকজন দুষ্কৃতী বাইকে করে আসে এবং অস্ত্র নিয়ে চড়াও হয় তাঁদের ওপর। বাধা দিতে গেলে আক্রান্ত হন রতিবালা আড়ি নামের এক বিজেপি কর্মী। আহত হন তাঁর ছেলে সঞ্জয় সহ আরও অনেকে। আক্রান্তদের চিৎকারে স্থানীয়রা ছুটে এলে পালিয়ে যায় দুষ্কৃতীরা।

আহতদের সকলকে উদ্ধার করে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা রতিবালা আড়িকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পর থেকেই রণক্ষেত্রের চেহারা নেয় নন্দীগ্রাম (Nadigram Violence)। প্রতিবাদে পথে নামেন বিজেপি কর্মী-সমর্থকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। অবরোধ সরাতে গিয়ে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ ওঠে। জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular