Thursday, October 17, 2024
HomeBreakingSSC Upper Primary: বুধবার উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশ, বিজ্ঞপ্তি এসএসসির

SSC Upper Primary: বুধবার উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশ, বিজ্ঞপ্তি এসএসসির

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে উচ্চ প্রাথমিকের (SSC Upper Primary) ২০১৬ সালের মেধাতালিকা প্রকাশের বিজ্ঞপ্তি দিল স্কুল সার্ভিস কমিশন (SSC)। সোমবার বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, বুধবার, ২৫ সেপ্টেম্বর এই মেধাতালিকা প্রকাশ করা হবে।

এর মধ্যে আবার ১০ শতাংশ আসন সংরক্ষিত রাখা হবে অস্থায়ী শিক্ষকের জন্য। বাকি পদে নিয়োগের জন্য মেধাতালিকা প্রকাশিত হবে। তবে চাকরিপ্রার্থীদের দাবি, শুধুমাত্র মেধাতালিকা প্রকাশ করলেই হবে না, সেই সঙ্গে নিয়োগের প্রক্রিয়াও শীঘ্রই শুরু করতে হবে।

কী জানা গিয়েছে?

২০১৬ সালে প্রথম এসএলএসটি (SLST) পরীক্ষা হয়েছিল। কিন্তু এতগুলো বছর কেটে যাওয়ার পরেও বহু যোগ্য প্রার্থী চাকরি পাননি। চাকরির দাবিতে চলেছে আন্দোলন, কেটেছে দিনের পর দিন। এমতাবস্থায় গত ২৮ অগাস্ট, কলকাতা হাইকোর্ট চার সপ্তাহের মধ্যে প্যানেল প্রকাশ করার সময় বেঁধে দেয়। সেই অনুযায়ী, আগামী ২৫ সেপ্টেম্বর প্যানেল প্রকাশের দিন ঘোষণা করল SSC।

আরও পড়ুন: Dev: ‘কন্যাশ্রী-রূপশ্রীর কোনও মানে নেই যদি…’, আরজি কর-কাণ্ডে গর্জন দেবের

উল্লেখ্য, সোমবারই এসএসসি ভবন অভিযান করেন আপার প্রাইমারি (SSC Upper Primary) চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, ২০১৬ সালের আপার প্রাইমারির ১৪ হাজার ৫২ জন প্রার্থীর চাকরি সুনিশ্চিত করতে হবে। তাঁদের এই কর্মসূচি ঘিরে রণক্ষেত্র চেহারা ধারণ করে সল্টলেকের করুণাময়ী। পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়ে যায় চাকরিপ্রার্থীদের। এই উত্তপ্ত আবহেই প্যানেল প্রকাশের কথা ঘোষণা করে এসএসসি।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular