Tuesday, September 17, 2024
Homeরাজ্যজলপাইগুড়িAllegations of poisoning in Dhupguri কীটনাশক খাদ্য খাইয়ে মেরে ফেলার অভিযোগ! ধূপগুড়িতে...

Allegations of poisoning in Dhupguri কীটনাশক খাদ্য খাইয়ে মেরে ফেলার অভিযোগ! ধূপগুড়িতে মৃত একাধিক পথ কুকুর ও পাখি

সুপ্রিয় বসাক, জলপাইগুড়ি, ইন্ডিয়া নিউজ বাংলা: পথ কুকুরদের খাবারের সাথে কীটনাশক খাইয়ে মেরে ফেলার অভিযোগ উঠল ধূপগুড়িতে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ধূপগুড়ি শহরে ১১ নম্বর ওয়ার্ডের অরবিন্দপল্লি এলাকায়। কুকুরের পাশাপাশি উদ্ধার হল প্রচুর পরিমাণে পাখির মৃতদেহও। ইতিমধ্যে এলাকায় বিষয়টি নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায় শুক্রবার সকালে এলাকার মানুষজন একটি কুকুরকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে। পরবর্তীতে আরও তিনটি কুকুর এবং প্রচুর পরিমাণে পাখির মৃতদেহ রাস্তার পাশে পড়ে থাকতে দেখা যায়। মুহূর্তের মধ্যে এলাকায় প্রচুর মানুষের ভিড় জমে যায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ধূপগুড়ির পশুপ্রেমী সংগঠন অ্যানিমেল লার্ভাস।

কীটনাশক খাইয়ে মেরে ফেলার অভিযোগ! ধূপগুড়িতে মৃত একাধিক পথ কুকুর ও পাখি Allegations of poisoning in Dhupguri 

আরও পড়ুন : Demonstration in Lalbagh sub-divisional court লালবাগ মহকুমা আদালতে তালা ঝুলিয়ে বিক্ষোভ

এলাকা সূত্রে জানা গিয়েছে ওই পাড়াতে থেকে ২০ থেকে ২৫টি কুকুরের দল ছিল। রাতের অন্ধকারে কে বা কারা খাবারের সাথে কীটনাশক মিশিয়ে কুকুরগুলোকে মেরে ফেলল। পরবর্তীতে পশুপ্রেমী সংগঠনের তরফে কুকুর এবং পাখিগুলির দেহ উদ্ধার করা হয়। পাশাপাশি বেশকিছু কুকুর অসুস্থ অবস্থায় পড়েছিল সেগুলোর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

পশুপ্রেমী সংগঠনের অনিকেত চক্রবর্তী জানিয়েছেন, বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হবে। এই অবলা প্রাণীদের রাতের অন্ধকারে খাবারের সাথে কীটনাশক খাইয়ে মেরে ফেলার চক্রান্ত যারা করেছে তাদের চিহ্নিত করে শাস্তির দাবি জানানো হবে পুলিশের কাছে।

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular